ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু সারাজীবন মুক্তির পক্ষে সংগ্রাম করেছেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
বঙ্গবন্ধু সারাজীবন মুক্তির পক্ষে সংগ্রাম করেছেন

মেহেরপুর: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম বলেছেন, জাতির জনকের কাঙ্ক্ষিত স্বপ্ন একটি স্বাধীন রাষ্ট্র তার যৌক্তিতা তুলে তার স্বপক্ষে সারাবিশ্বের বিবেককে সংগঠিত করেছিল মুজিবনগর সরকার। তখন ভারত বর্ষের জনগণের প্রধানমন্ত্রী আমাদের সঙ্গে ছিল।

তাদের সহযোগীতায় এই মুজিবনগরের বৈদ্যনাথ তলার আম্রকাননে শপথ অনুষ্ঠানটি সফলভাবে করা সম্ভব হয়েছিল। মুজিবনগর সরকার সারা বাংলাদেশের মানুষকে মুক্তিযুদ্ধে উৎসাহ উজ্জীবিত করেছে।

রোববার (১৭ এপ্রিল) ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে বৈদ্যনাথতলা আম্রকাননের শেখ হাসিনা মঞ্চে আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে বাহাউদ্দীন নাসিম এ কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন মুক্তির পক্ষে লড়াই সংগ্রাম করেছেন। ২৪ বছর পাকিস্তানি হানাদার বাহিনী, হানাদার বাহিনীর সমর্থক পাকিস্তানি সরকার, সামরিক সরকার, আয়ূব, ইয়াহিয়া এবং জিন্নার শোষণের হাত থেকে বাঙালি জাতিকে ও বাংলাদেশকে মুক্ত করার জন্য লড়েছেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি, অ্যাডভোকেট আফজাল হোসেন, আওয়ামী লীগের উপদফতর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য পারভীন জামান কল্পনা এমপি, আওয়ামী লীগের কেন্দ্যীয় কমিটির সদস্য গ্লোরিয়া ঝর্ণা সরকার এমপি।

মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ খালেকের সঞ্চালনায় বক্তব্য দেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। উপস্থিত ছিলেন মেহেরপুর-২ আসনের জাতীয় সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।