ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাইবান্ধায় লোকালয়ে হাতির তাণ্ডব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
গাইবান্ধায় লোকালয়ে হাতির তাণ্ডব

গাইবান্ধা: গাইবান্ধা সদরের রামচন্দ্রপুর উপজেলার সাহাপাড়া ইউনিয়নে একটি হাতি লোকালয়ে ঢুকে পড়েছে। নষ্ট করেছে বিস্তৃর্ণ ফসলের মাঠ ও অন্যান্য শস্য।

আতঙ্কে সাধারণ মানুষ।

রোববার (১৭ এপ্রিল) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।

এরপর ঘুরে বিকেলে বল্লমঝাড় ইউনিয়নে ঢুকে পড়েছে হাতিটি। নিয়ন্ত্রণে কাজ করছে জেলা প্রাণি সম্পদ, বনবিভাগ ও ফায়ার সার্ভিস কর্মীরা।


স্থানীয়রা জানান, সকালের দিকে সাহাপাড়া ইউনিয়নে মাহুতকে পিঠ থেকে ছিটকে ফেলে দিয়ে লোকালয়ে ঢুকে তাণ্ডব চালায় একটি হাতি। নষ্ট করে ফসলের মাঠ ও অন্যান্য শস্য। আতঙ্ক নিয়ে শত শত নারী-পুরুষ হাতিটিকে দেখতে ভীড় করতে দেখা যায়। হাতিটি সাহাপাড়া ইউনিয়ন ঘুরে বিকেলের দিকে বল্লমঝাড় ইউনিয়নে ঢুকে পড়েছে।  

এ ব্যাপারে গাইবান্ধা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক এনামুল হক বাংলানিউজকে জানান, দিনভর অনেক চেষ্টা করেও হাতিকে নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। নিয়ন্ত্রণে আনার চেষ্টা অব্যাহত রয়েছে।

গাইবান্ধা প্রাণিসম্পদ কর্মকর্তা মাসুদুর রহমান বাংলানিউজকে জানান, স্নায়ুবিক সমস্যার কারণে হাতিটির এমন পরিস্থিতি হতে পারে বলে ধারণা করা হচ্ছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ঘন্টা, ১৭ এপ্রিল, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।