ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লস অ্যাঞ্জেলেসে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
লস অ্যাঞ্জেলেসে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

ঢাকা: লস অ্যাঞ্জেলেস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন করেছে।  

রোববার (১৭ এপ্রিল) যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে চ্যান্সেরির বঙ্গবন্ধু সাংস্কৃতিক কেন্দ্রে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন কনসাল জেনারেল সামিয়া আঞ্জুম।

এরপর পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ এবং মুজিবনগর দিবস উপলক্ষে পাঠানো রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পড়ে শোনানো হয়। এছাড়া দিবসটি উপলক্ষে নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে কনসাল জেনারেল সামিয়া আঞ্জুম তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ গঠনে বঙ্গবন্ধুর অবিস্মরণীয় অবদানের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। এছাড়া তিনি জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধের সব শহীদ ও নারী মুক্তিযোদ্ধাসহ সব বীর মুক্তিযোদ্ধার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। ঐতিহাসিক মুজিবনগর দিবসের তাৎপর্যের ওপর সংক্ষিপ্ত আলোচনায় তিনি মুক্তিযুদ্ধকালীন মুজিবনগর সরকারের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা তুলে ধরেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সরকারের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে এবং জাতির পিতার স্বপ্নের ‘সোনার বাংলা’ গঠনে সবাইকে যার যার অবস্থান থেকে অবদান রাখার জন্য তিনি অনুরোধ জানান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের নিহত সব সদস্য ও জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধের সব শহীদের রুহের মাগফিরাত, দেশ ও জনসাধারণের শান্তি, কল্যাণ ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।