ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

রেল দুর্ঘটনা: সকালের ৩ ট্রেন ঢাকা ছাড়েনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, মে ৩, ২০২৪
রেল দুর্ঘটনা: সকালের ৩ ট্রেন ঢাকা ছাড়েনি

ঢাকা: রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে আজ (শুক্রবার) সকালে নির্ধারিত সমঙের চেয়ে বিলম্ব করে বুড়িমারী এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস ও অগ্নিবীণা এক্সপ্রেস। এরপরে সকাল ১১টায় গাজীপুরের জয়দেবপুর স্টেশনে দুর্ঘটনার কারণে ট্রেনগুলো আটকে পড়ে শিডিউল জটিলতায়।

শুক্রবার (০৩ মে) দুপুর দেড়টার সময়েও কমলাপুরের প্লাটফর্মে ট্রেনগুলোকে দেখা যায়।

স্টেশন সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ৮টার বুড়িমারী এক্সপ্রেস, সকাল ৯টার রংপুর এক্সপ্রেস ও সকাল সাড়ে ১১টার অগ্নিবীণা এক্সপ্রেস স্টেশন ছাড়ার কথা ছিল। কিন্তু দুপুর দেড়টার সময়ও সেগুলো আর ছেড়ে যেতে পারেনি।

কমলাপুর স্টেশন মাস্টার শাহাদাৎ হোসেন বাংলানিউজকে বলেন, জয়দেবপুরের দুর্ঘটনার কারণে যাতায়াত উপযোগী (লাইন ক্লিয়ার) ছিল না। এটা ঠিক হয়েছে, ধীরে ধীরে সবগুলো ট্রেনই ছেড়ে যাবে।

কিন্তু এর আগে সকাল সাড়ে ১১টার দিকে কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার জানান, দুর্ঘটনার জন্য পশ্চিমাঞ্চলে চলাচলকারী সকালের কোনো ট্রেনে সমস্যা হয়নি। বাকি ট্রেনগুলোর ছাড়ার সময় দুপুরের পরে।

প্রসঙ্গত, শুক্রবার বেলা ১১টার দিকে গাজীপুরের জয়দেবপুর রেলস্টেশনের  রাউটার সিগনালে মালবাহী ট্রেনের সঙ্গে যাত্রীবাহী ট্রেনের ধাক্কা লাগে। এ ঘটনায় দুই ট্রেনের ৭ বগি লাইনচ্যুত হয়ে যায়।

তারপর থেকেই জয়দেবপুর দিয়ে ঢাকার সঙ্গে এ রুটে চলাচলকারী পশ্চিমাঞ্চলের সব ট্রেনের যোগাযোগ বন্ধ হয়ে পড়ে।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, মে ০৩, ২০২৪
এনবি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।