ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নওগাঁয় মিষ্টি-দই তৈরির কারখানাকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
নওগাঁয় মিষ্টি-দই তৈরির কারখানাকে জরিমানা

নওগাঁ: নওগাঁয় আত্রাই উপজেলায় মিষ্টি ও দই তৈরির কারখানায় অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি ও দই তৈরি এবং বাসি ইফতার বিক্রির অপরাধে তিনটি প্রতিষ্ঠানে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শামীম হোসেনের নেতৃত্বে উপজেলার মির্জাপুর ও রেজিস্ট্রি অফিস এলাকায় পৃথক এ অভিযান চালানো হয়।

ভোক্তা অধিদপ্তর সূত্রে জানা গেছে, বাণিজ্য মন্ত্রাণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি ও দই তৈরির অপরাধে মির্জাপুর এলাকায় ঘোষ ভ্যারাইটিজ স্টোরকে ৫ হাজার এবং পলাশ মিষ্টান্ন ভান্ডারকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া রেজিস্ট্রি অফিসের সামনে ভাই ভাই হোটেল নামে একটি রেস্তোরাঁয় বাসি ইফতার বিক্রির অপরাধে সেটিকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সহযোগীতা করে আত্রাই থানা-পুলিশের একটি চৌকষ দল।

নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শামীম হোসেন বলেন, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের (অতিরিক্ত সচিব) ক্ষমতা বলে, জেলা প্রশাসকের নির্দেশনায় এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভিন্ন ভিন্ন অপরাধে ৩টি প্রতিষ্ঠানে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, ভোক্তা স্বার্থ রক্ষায় বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়মিত এ ধরণের অভিযান চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।