ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ব্যবসায়ী শিবু দাস অপহরণের মূলহোতা ল্যাংড়া মামুনসহ আরও ৪ জন গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
ব্যবসায়ী শিবু দাস অপহরণের মূলহোতা ল্যাংড়া মামুনসহ আরও ৪ জন গ্রেফতার

পটুয়াখালী: পটুয়াখালীর বিশিষ্ট ব্যবসায়ী শিবু দাসকে অপহরণ করে ২০ কোটি টাকা মুক্তিপণের দাবির ঘটনার মূলহোতা ল্যাংড়া মামুনসহ আরও চারজনকে ঢাকায় গ্রেফতার করেছে পুলিশ।

পটুয়াখালী পুলিশের অনুরোধের প্রেক্ষিতে ঢাকা গুলশান বিভাগের ডিবি পুলিশের একাধিক টিম মঙ্গলবার (১৯ এপ্রিল দিনভর ঢাকার মিরপুর, ভাটারা ও গুলিস্তান এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

এ সময় তাদের কাছ থেকে মুক্তিপণ আদায়ের জন্য ব্যবহৃত প্রাইভেটকার, মোবাইল ফোন, গামছা ও ৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত অন্যরা হচ্ছেন- পিচ্চি রানা, জসিম উদ্দিন ও আশিকুর রহমান।

এর আগে গত ১৬ এপ্রিল পটুয়াখালীর বিভিন্ন এলাকা থেকে শামী আহমেদ, আক্তারুজ্জামান সুমন, মো. আতিকুর রহমান পারভেজ, মো. মিজানুর রহমান সাবু গাজী, মো. বিল্লাল, ও মো. সাব্বির হোসেন জুম্মানকে গ্রেফতার করা হয় এবং ১৭ এপ্রিল ঢাকাতে জসিম মৃধাকে গ্রেফতার করা হয়।

এনিয়ে ব্যবসায়ী শিবু দাসকে অপহরণ করে ২০ কোটি টাকা মুক্তিপণের দাবির ঘটনার সঙ্গে জড়িত মোট ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। বুধবার (২০ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে পটুয়াখালী জেলা পুলিশ বিষয়টি নিশ্চিত করেছে।

পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ (ওসি)মো. মনিরুজ্জামান জানান, পটুয়াখালী পুলিশের রিকুইজিশনের প্রেক্ষিতে ঢাকা গুলশান বিভাগের ডিবি পুলিশের একাধিক টিম মঙ্গলবার দিনভর মিরপুর, ভাটারা ও গুলিস্তান এলাকায় অভিযান চালিয়ে ঘটনার মূলহোতা ল্যাংড়া মামুনসহ চারজনকে গ্রেফতার করেছে। এনিয়ে মোট ১১ জনকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য গত ১১ এপ্রিল রাতে জেলার গলাচিপা থেকে পটুয়াখালী শহরের নিজ বাসায় ফেরার পথে হরিদেবপুর-শাখারিয়া আঞ্চলিক মহাসড়কের কোন এক স্থান থেকে ব্যবসায়ী শিবু লাল দাস ও তার গাড়িচালক মিরাজ অপহরণ হন।

এরপর রাত ১২টা ২ মিনিট ও ১টা ৫৯ মিনিটের সময় শিবু দাসের মোবাইল দিয়েই তার স্ত্রীর মোবাইল নম্বরে অজ্ঞাতনামা ব্যক্তি ফোন করে জানায় শিবু দাস তাদের কাছে আটক আছেন। মঙ্গলবার দুপুর ২টার মধ্যে ২০ কোটি টাকা দিলে শিবু দাসকে তারা জীবিত অবস্থায় মুক্তি দেবেন। অন্যথায় তাদের কাছে ফেরত যাবে  শিবু দাসের মরদেহ।  

পরে পুলিশ সুপার মো. শহিদুল্লাহ’র নেতৃত্বে জেলা পুলিশের সব টিম বিভিন্ন স্থানে সাঁড়াশি অভিযান চালিয়ে একটি পেট্রোল পাম্প থেকে শিবু লাল দাসের গাড়িটি উদ্ধার করে এবং অপহরণের ২৫ ঘণ্টা পর শহরের কাজী পাড়া রোডস্থ এসপি কমপ্লেক্স শপিংমলের আন্ডারগ্রাউন্ডে ল্যাংড়া মামনুনের গোডাউন থেকে জীবিত অবস্থায় শিবু লাল দাস ও তার গাড়িচালক মিরাজকে উদ্ধার করে পুলিশ। পরে শিবু দাসকে বহনকৃত ব্যাটারি চালিত অটো রিকশাটিও উদ্ধার করে পুলিশ।

বাংলাদেশ সময় ১০৫৭ ঘণ্টা, ২০ এপ্রিল, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।