ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে চাঞ্চল্যকর জোড়া খুনের রহস্য উদঘাটন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
ফরিদপুরে চাঞ্চল্যকর জোড়া খুনের রহস্য উদঘাটন 

ফরিদপুর: ফরিদপুরের চাঞ্চল্যকর জোড়া খুনের রহস্য উদঘাটন করেছে পুলিশ। গত ১ এপ্রিল অষ্টম শ্রেণির ছাত্র সাব্বির বিশ্বাসকে খুন করে তার অটোরিকশা ছিনতাই করা হয়।

ওই মামলার আসামিদের গ্রেফতার করে পুলিশ জানতে পারে, ওইদিনই নাইম নামে আরও একজনকে হত্যা করে তার ইজিবাইক ছিনতাই করে এনেছে তারা। দুই খুনের ঘটনায় আপন দুই ভাইসহ ৩ জনকে গ্রেফতার করেছে ফরিদপুর কোতোয়ালী থানা পুলিশ।

গ্রেফতারদের দেয়া তথ্যের ভিত্তিতে মাটির নিচে পোতা প্লাস্টিকের বস্তায় নাইমের মরদেহ বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকালে উদ্ধার করেছে পুলিশ। আসামিরা ২ হত্যাকাণ্ডের কথাই স্বীকার করেছেন।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুর ২টায় এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. আলীমুজ্জামান এ তথ্য জানান।

গ্রেফতার ৩ জন হলেন, ফরিদপুরের চরমাধবদিয়া ইউনিয়নের লোকমান খাঁর ডাঙ্গী গ্রামের মজিবর শেখের ছেলে আছমত শেখ (১৯) ও আশিক শেখ (১৬) এবং একই গ্রামের কাশেম মোল্লার ছেলে সাগর মোল্লা (২৩)।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, সাব্বির হত্যা মামলাটি বিশেষ গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছিল। প্রথমে ক্লু-লেস ওই মামলার আসামিদের শনাক্ত করা হয়। পরে গত (২০ এপ্রিল) পুলিশ জানতে পারে আসামিরা একটি ইজিবাইক বিক্রির উদ্দেশে গজারিয়া বাজার এলাকায় অবস্থান করছে। সেখান থেকে তাদের ইজিবাইকসহ গ্রেফতার করা হয়।  

গ্রেফতাররা পরে সাব্বির হত্যার কথা স্বীকার করে এবং সাব্বিরের অটো রিকশাটি গোয়ালচামট এলাকার ব্যাটারি ব্যবসায়ী খন্দকার মঞ্জুর কাছে ১৭ হাজার ৫০০ টাকায় বিক্রি করে বলে জানায়।  

আটকদের কাছে থাকা ইজিবাইকের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করলে তারা জানায়, ওইদিনই তারা নাইম নামে আরও একজনকে হত্যা করে তার ইজিবাইক ছিনতাই করেছে। পরে তাদের দেয়া তথ্যমতে আছমতের বাড়ির পেছনে মাটির নিচ থেকে প্লাস্টিকের বস্তাবন্দি ইজিবাইক চালক নাইমের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় আরেকটি মামলা দায়ের হয়েছে।

পুলিশ সুপার আরও জানান, দুটি ঘটনার ভিকটিম শিশু বা কিশোর। যারা ঘটনাটি ঘটিয়েছে বা অপরাধী তারাও শিশু বা কিশোর। তাই পুলিশকে সতর্কতার সঙ্গে কাজ করতে হচ্ছে। পরবর্তীকালে আইনানুগ ব্যবস্থা আদালতের নির্দেশনা অনুযায়ী হবে বলেও তিনি জানান।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।