ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

জরিমানার ২৫ শতাংশ টাকা পেলেন অভিযোগকারী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
জরিমানার ২৫ শতাংশ টাকা পেলেন অভিযোগকারী 

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বেলকুচিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করে জরিমানার ২৫ শতাংশ পেয়েছেন অভিযোগকারী।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা যায়, বেলকুচিতে ওষুধের মূল্য বেশি ও রক্তের ব্যাগে এমআরপি না থাকায় এক ফার্মেসিকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এছাড়া বেশি দামে সরিষা বিক্রি ও প্রতিশ্রুত পণ্য সেবা না দেওয়ায় সিরাজগঞ্জ সদরের আরও দু’টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। আদায়কৃত জরিমানার ২৫ শতাংশ অর্থ অভিযোগকারীর হাতে তুলে দেওয়া হয়েছে।  

বুধবার (২৭ এপ্রিল) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারী পরিচালক মাহমুদ হাসান রনির নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

অভিযান শেষে মাহমুদ হাসান রনি বাংলানিউজকে জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ভোক্তা অধিকার অধিদপ্তর বেলকুচির মুকন্দগাঁতী বাজারে অভিযান চালায়। অভিযানে নাপা ট্যাবলেটের দাম বেশি রাখায় ও রক্তের ব্যাগে এমআরপি না থাকায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। পরে সিরাজগঞ্জ সদর উপজেলার কান্দাপাড়া বাজারে প্রতিশ্রুত পণ্যসেবা না দেওয়ায় রহিম স্টোরকে ১০ হাজার টাকা এবং পৌর এলাকার বাজার স্টেশনে রত্না স্টোরে চড়া দামে (মণ প্রতি আট হাজার টাকা) সরিষা বিক্রি করায় তিন হাজার টাকা জরিমানা করা হয়।  

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।