ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

টাঙ্গাইল: ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত দুই লেনের সড়কটি একমুখী করে দেওয়া হয়েছে। ফলে দুই লেনের ওই সড়কেও নির্ভিঘ্নে যানবাহন চলাচল করতে পারছে।

বঙ্গবন্ধু সেতু টোল প্লাজা সূত্র জানায়, বৃহস্পতিবার (২৮ এপ্রিল) রাত ১২টা থেকে শুক্রবার (২৮ এপ্রিল) রাত ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু হয়ে মোট ৪২ হাজার ১৯৯টি যানবাহন পারাপার হয়েছে।  

এর মধ্যে উত্তরবঙ্গের দিকে গেছে ২৫ হাজার ৭৮১ টি যানবাহন। আর উত্তরবঙ্গ থেকে ঢাকার দিকে পার হয়েছে ১৬ হাজার ৪১৮টি। এর আগে বুধবার (২৭ এপ্রিল) রাত ১২টা থেকে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) রাত ১২টা পর্যন্ত ৩৩ হাজার ৭৩৪টি যানবাহন সেতু পারাপার হয়।

সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ মহাসড়কের টাঙ্গাইল শহর বাইপাস, কালিহাতী উপজেলার এলেঙ্গা, বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তের সংযোগ সড়ক এবং সেতুর টোলপ্লাজা পর্যন্ত সরেজমিন ঘুরে দেখা যায়, কোথাও যানজট নেই। প্রচুর যানবাহন যাচ্ছে বঙ্গবন্ধু সেতুর দিকে। ঢাকা থেকে এলেঙ্গা পর্যন্ত চারলেন সড়কের সুবিধায় যানবাহন আসতে পারে।

তারপর দুই লেন সড়কে প্রবেশ করতে গিয়ে অন্যান্য বার ঈদের আগে যানজটের সৃষ্টি হয়। এবার এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত সাড়ে ১৩ কিলোমিটার দুই লেনের সড়ক ২৯ এপ্রিল থেকে এক মুখী করে দেওয়া হয়েছে। দুই লেনের এ সড়কটি দিয়ে শুধু উত্তরবঙ্গগামী যানবাহন চলাচল করছে। ফলে দুই লেনের সড়ক হলেও চার লেনের মতোই সুবিধা পাচ্ছে।  

অপরদিকে, ঢাকামুখী যানবাহন সেতু পার হওয়ার পর বিকল্প সড়ক ভূঞাপুর হয়ে এলেঙ্গা আসছে। সেতুর গোল চত্বর এলাকায় কথা হয় রাজশাহীগামী ব্যক্তিগত গাড়ির আরোহী জাহাঙ্গীর আলমের সঙ্গে। তিনি জানান, গত কয়েক বছর মহাসড়কে ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে পড়ে দুর্ভোগ পোহাতে হতো। এবার ঢাকা থেকে রওনা হয়ে কোথাও যানজটে পড়তে হয়নি। শুধু সেতুর টোলপ্লাজার কাছে এসে লাইনে পড়তে হয়েছে।

বগুড়াগামী বাস চালক কোরবান আলী বাংলানিউজকে বলেন, এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত সড়ক একমুখী করায় যানজটে পড়তে হচ্ছে না।

এলেঙ্গা পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক আতাউর রহমান বলেন, মহাসড়কে যানজট নেই। স্বাভাবিক গতিতেই যানবাহন চলাচল করছে। আজকের পর থেকে যানবাহনের চাপ কমবে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।