ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বস্তির বৃষ্টিতে ঘরমুখী মানুষের দুর্ভোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
স্বস্তির বৃষ্টিতে ঘরমুখী মানুষের দুর্ভোগ ফাইল ছবি

মাদারীপুর: সারা দিনের তীব্র তাপদাহের পর বৃষ্টি আসে জনমনে স্বস্তি নিয়ে। আর এই স্বস্তির বৃষ্টিতেই দুর্ভোগে পড়েছেন ঈদের ছুটিতে বাড়ি ফেরা মানুষজন।

 

শনিবার (৩০ এপ্রিল) সন্ধ্যা থেকে বৃষ্টি শুরু হলে কমে আসে তাপমাত্রা। স্বস্তি আসে সাধারণ মানুষের শরীর ও মনে। একই সঙ্গে ঘরমুখী মানুষজনকে পড়তে হয় চরম অস্বস্তির মধ্যে।

বৃষ্টির সঙ্গে বাতাস থাকায় কালবৈশাখীর আশঙ্কায় বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে বন্ধ করে দেওয়া হয় লঞ্চ চলাচল। হঠাৎ করে লঞ্চ বন্ধ হওয়ায় বিপাকে পড়ে ঘাটে আসা হাজারও যাত্রী।  

এদিকে, বৃষ্টির কারণে ফেরির ডেকে থাকা যাত্রীদের দাঁড়িয়ে ভিজতেও হচ্ছে বলে জানা গেছে। উভয় ঘাটে আসা যাত্রীদেরও বৃষ্টিতে ভিজতে হচ্ছে। যানবাহনে উঠতে পরিবার-পরিজন ও মালামাল নিয়ে বিপাকে পড়তে হচ্ছে যাত্রীদের।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যার দিকে বৃষ্টি শুরু হলে নৌযানে থাকা বেশিরভাগ যাত্রীদেরই বৃষ্টি ভিজে ঘাটে এসে নামতে হয়েছে। নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। ফেরিতে মোটরসাইকেল আরোহীদের ভিড় বেশি। এছাড়া সন্ধ্যার পর লঞ্চ বন্ধ রাখায় ফেরিতে সাধারণ যাত্রীদের চাপ কিছুটা বাড়ে।

লঞ্চঘাট সূত্রে জানা গেছে, বৃষ্টি ও বাতাস শুরু হলে সন্ধ্যা ৭টার দিকে লঞ্চ বন্ধ রাখা হয়। ঘাটে এসে নামা যাত্রীদের হঠাৎ শুরু হওয়া বৃষ্টিতে ভিজে টার্মিনালে যেতে হয়েছে। ঘরমুখী যাত্রীদের সঙ্গে একাধিক ব্যাগ-ব্যাগেজ থাকায় বৃষ্টি শুরু হলে বিপাকে পড়তে হয় তাদের।

বিআইডব্লিউটিএ’র বাংলাবাজার ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন, ঘরমুখী যাত্রা নির্বিঘ্ন করতে রাতেও ফেরি চলছে। তবে ঝড়ের মৌসুম থাকায় অধিক সর্তকতা অবলম্বন করতে হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।