ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

সৌদির সঙ্গে মিল রেখে বরগুনায় ঈদ উদযাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, মে ২, ২০২২
সৌদির সঙ্গে মিল রেখে বরগুনায় ঈদ উদযাপন সৌদির সঙ্গে মিল রেখে আজই ঈদ করছেন অনেকে

বরগুনা: সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগেই বরগুনা সদর উপজেলা, বেতাগী, আমতলী, তালতলী ও পাথরঘাটা উপজেলার অনেক এলাকায় পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে।

বাংলাদেশের আকাশে রোববার শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি।

এজন্য আগামী মঙ্গলবার বাংলাদেশে ঈদ উদযাপিত হবে।  

সৌদি আরবে সোমবার (২ মে) ঈদ উদযাপিত হচ্ছে। সৌদি আরবের সঙ্গে মিল রেখে বরগুনা সদর ইউনিয়নের খাড়াকান্দা ও শরীফ বাড়ি এলাকায়, ৬ নম্বর ইউনিয়নের বুড়িরচর, ৩ নম্বর ইউনিয়নের গিলাতলী গ্রামে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে।
 
বেতাগী উপজেলার ১০ গ্রামে ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। আমতলী উপজেলার তিন গ্রামের মানুষ সৌদির সঙ্গে মিল রেখে ঈদ করছেন।

পাথরঘাটা উপজেলায় হাতেমপুর গ্রামের হাবিবুর রহমান জামে মসজিদে সকাল ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। এছাড়া বরগুনার জেলার বিভিন্ন এলাকায় মির্জাখীল দরবার শরিফের অনুসারীরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ করছেন।

পাথরঘাটা উপজেলায় হাতেমপুর গ্রামের হাবিবুর রহমান জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মো. হাসিবুল ইসলাম তিনি বলেন, সৌদির সঙ্গে মিল রেখে আমরা ঈদ পালন করছি। পাথরঘাটায় ছয়টিরও বেশি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

একই সময়ে উপজেলার রায়হানপুর কাকচিড়া কাঠালতলীসহ পাথরঘাটা পৌরসভার অনেক পরিবার ঈদ উদযাপন করছেন।

বরগুনা পুলিশ সুপার মুহাম্মদ জাহাঙ্গীর মল্লিক বলেন, সৌদির সঙ্গে মিল রেখে জেলা ও উপজেলা কয়েকটি গ্রামের মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে। নামাজ আদায়কে কেন্দ্র করে সেখানে যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, সেজন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, মে ২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।