ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ঈদে পাটুরিয়া-দৌলতদিয়া থেকে সরকার রাজস্ব পেয়েছে ৫ কোটি টাকা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, মে ২, ২০২২
ঈদে পাটুরিয়া-দৌলতদিয়া থেকে সরকার রাজস্ব পেয়েছে ৫ কোটি টাকা 

মানিকগঞ্জ: দক্ষিণ-পশ্চিম অঞ্চলের প্রায় ২১টি জেলার পারাপারের অন্যতম নৌপথ হচ্ছে পাটুরিয়া-দৌলতদিয়া। এই নৌরুট দিয়ে গড়ে প্রতিদিন প্রায় পাঁচ হাজার যানবাহন পারাপার হয় তবে ঈদের সময় তা বেড়ে দাঁড়ায় কয়েকগুন।

 

এবারের ঈদ যাত্রার ২৭ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত পাটুরিয়া দৌলতদিয়া নৌরুট দিয়ে ৪২ হাজার ৮৬টি যানবাহন পার হয়েছে। এসব যানবাহন পারাপারের টিকিট বাবদ সরকার রাজস্ব পেয়েছে আনুমানিক প্রায় পাঁচ কোটি টাকা।

বিআইডব্লিউটিসি সূত্রে জানা যায়, গত ২৭ এপ্রিলে ছোট বড় যানবাহন মিলিয়ে পাটুরিয়া ঘাট দিয়ে পার হয়েছে ৮ হাজার ৮৯০টি, ২৮ এপ্রিল ছোট বড় যানবাহন মিলিয়ে পাটুরিয়া ঘাট দিয়ে পার হয়েছে ১১ হাজার ৫০০, ২৯ এপ্রিল ছোট বড় যানবাহন মিলিয়ে পাটুরিয়া ঘাট দিয়ে পার হয়েছে ১২ হাজার ৬০০, ৩০ এপ্রিল ছোট বড় যানবাহন মিলিয়ে পাটুরিয়া ঘাট দিয়ে পার হয়েছে ১১ হাজার ২০০, ১ মে ছোট বড় যানবাহন মিলিয়ে পাটুরিয়া ঘাট দিয়ে পার হয়েছে ৯ হাজার ৯৬টি যানবাহন পাটুরিয়া হয়ে দৌলতদিয়া ঘাটে পৌঁছেছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা সেক্টরের ডিজিএম শাহ মো. খালেদ নেওয়াজ বাংলানিউজকে বলেন, গত মাসের ২৭ এপ্রিল থেকে দক্ষিণ-পশ্চিম অঞ্চলের প্রায় ২১টি জেলার ঈদে ঘরমুখো মানুষ ও যানবাহনের একটি চাপ পড়েছিলো ১ মে পর্যন্ত। এই পাঁচ দিনে পাটুরিয়া ফেরিঘাট হয়ে ৪২ হাজার ৮৬টি যানবাহন পদ্মা নদী পার দৌলতদিয়া ঘাটে পৌঁছে। এই ঈদ যাত্রায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট থেকে সরকার আনুমানিক প্রায় ৫ কোটি টাকার রাজস্ব পেয়েছে।

বাংলাদেশ সময়: ১১৪৯ ঘণ্টা, মে ০২, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।