ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফাঁকা স্টেশনে ট্রেন ছাড়ছে সময়মতো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, মে ২, ২০২২
ফাঁকা স্টেশনে ট্রেন ছাড়ছে সময়মতো ছবি: ডি এইচ বাদল

ঢাকা: গেল দু’বছর করোনার কারণে বাড়িতে যাননি গুলশানের একটি রেস্তোরাঁর মালিক মো. নজিবুল্লাহ। এবার তিনি দুই ছেলে, এক মেয়ে ও স্ত্রীসহ গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ঈদ করতে যাচ্ছেন।

সোমবার (২ মে) সকালে সিলেটগামী জয়ন্তিকা এক্সপ্রেস রাজধানীর কমলাপুর রেলস্টেশনের তিন নম্বর প্ল্যাটফর্মে দাঁড়িয়ে আছে। ট্রেনটি বেলা সোয়া ১১টায় স্টেশন ছেড়ে দেওয়ার কথা। এ ট্রেনেরই যাত্রী ছিলেন নজিবুল্লাহ।

কথা হলে তিনি বলেন, পরিচিত একজন অনলাইনের মাধ্যমে টিকিট কেটে দিয়েছে। পরিবারের সঙ্গে ঈদের আনন্দ করবো। এর চেয়ে ভালো আর কী হতে পারে। সকাল থেকে স্টেশনে যাত্রীর চাপ কম দেখলাম। বেশিরভাগ ট্রেন সময়মতো স্টেশন ছেড়ে যাচ্ছে।

কমলাপুর থেকে ঈদের ট্রেন চলাচল শুরু হয়েছে গত বুধবার (২৭ এপ্রিল) থেকে। সোমবার ভোর থেকে স্টেশনে যাত্রীর চাপ গত পাঁচ দিনের তুলনায় অনেকটাই কম। গত রোববার (১ মে) ঈদের চাঁদ দেখা যায়নি। ফলে সোমবার রেলের টিকিট বিক্রি হয়েছে রোববার রাত থেকে একযোগে অনলাইন ও কাউন্টারে।

সোমবার সকালে উত্তর বাড্ডার বাসা থেকে কমলাপুর রেলস্টেশনে এসে কাউন্টার থেকেই টিকিট পেয়েছেন জয়ন্তিকা এক্সপ্রেসের যাত্রী মাইনুর রশীদ। তিনি এক ছেলে, এক মেয়ে ও স্ত্রীকে নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় ঈদ করতে যাচ্ছেন।

কথা হলে বলেন, স্টেশনে এসেই কাউন্টারে টিকিট পেয়েছি। করোনার কারণে গত দু’বছর বাড়ি যাইনি। এবার বাড়ি গিয়ে পরিবারের সঙ্গে অনেক আনন্দ করবো। এবার প্রথমে টিকিট পাইনি। ঈদ একদিন পেছানোতে আজ যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

স্টেশন ঘুরে দেখা গেছে, সকাল থেকে বেশিরভাগ ট্রেন সময়মতো কমলাপুর রেলস্টেশন ছেড়েছে। তবে কয়েকটি ট্রেন ২০ মিনিট থেকে আধাঘণ্টা দেরিতে স্টেশন ছাড়ে। আর দুটি ট্রেন ৪০ মিনিট দেরিতে স্টেশন ছাড়ে।

কমলাপুর রেলস্টেশন কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার ভোর থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত আন্তঃনগর ও লোকাল মেইলসহ ২৪টি ট্রেন দেশের বিভিন্ন গন্তব্যে যাত্রী নিয়ে ছেড়ে গেছে। আজ মেইল ট্রেন, আন্তঃনগর ও কমিউটার ট্রেন মিলিয়ে ১২২টি ট্রেন কমলাপুর রেলস্টেশন যাতায়াত করবে। এসব ট্রেনে ৫৩ হাজার যাত্রী ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যে উদ্দেশে রওনা দেবে।

কমলাপুর রেলস্টেশনের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক মোহাম্মদ আমিনুল হক বলেন, বিগত সময়ের তুলনায় এবার সব থেকে সুন্দর ঈদযাত্রা হয়েছে। ঈদযাত্রার প্রত্যেকটি দিন অধিকাংশ ট্রেনই সময়মতো ছেড়ে গেছে। আজকে স্টেশনে দুটি ট্রেন ৪০ মিনিট করে বিলম্ব করেছিল। তবে বাকি ট্রেনগুলো সময়মতোই ছেড়েছে। অনেক যাত্রী আজকে আসছেন। তবে যাত্রীর চাপ একেবারেই কম। যাত্রীদের অসুবিধা যাতে না হয় সে চেষ্টাই করছি।

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, মে ০২, ২০২২
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।