ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভিজিডির চাল পাচার: কামারদহ ইউপি সচিব কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, মে ২, ২০২২
ভিজিডির চাল পাচার: কামারদহ ইউপি সচিব কারাগারে ইউপি সচিব রোকন

গাইবান্ধা: ভিজিডির চাল পাচারের অভিযোগে আটক গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কামারদহ ইউপি সচিব রোকনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

সোমবার (২ মে) তাকে গাইবান্ধা জেলা কারাগারে পাঠানো হয়।

এর আগে রোববার (১ মে) সন্ধ্যায় ইউপি সচিব রোকনকে আটক করে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ৬টার দিকে কামারদহ ইউনিয়ন পরিষদ ভবনে রাখা ভিজিডির বরাদ্দকৃত চাল পিকআপভ্যানে করে নিয়ে যাওয়া হয়।

এর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হলে বিষয়টি প্রশাসনের নজরে আসে।  

পরে রোববার (১মে) ইউপি সচিব রোকনকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে ডেকে নেওয়া হয়। জিজ্ঞাসাবাদে সচিব রোকন একাধিকবার চাল পাচারের বিষয়টি স্বীকার করেন।

কামারদহ ইউপি চেয়ারম্যান তৌকির হাসান রচি বলেন, মাত্র কয়েক মাস আগে দায়িত্ব নিয়েছি। পাচারের বিষয়ে কিছুই জানা ছিল না। তবে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে সচিব নিজে চাল পাচারের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।  

এ বিষয়ে গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইজার উদ্দীন জানান, আটকের পর জিজ্ঞাসাবাদ শেষে সোমবার (২ মে) দুপুরে ইউপি সচিব রোকনকে গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (চৌকি) আদালতে তোলা হয়। এসময় বিচারক তাকে জেলহাজতে পাঠান।  

পরে বিকেলে তাকে গাইবান্ধা জেলা কারাগারে পাঠানো হয়।

তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদে প্রাপ্ত প্রাথমিক তথ্য দুদকের কাছে পাঠানো হয়েছে। এ ব্যাপারে মামলা ও তদন্তের এখতিয়ার দুদকের সেজন্য বিষয়টি তাদের অবহিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, মে ০২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।