ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হকার্স মার্কেট পরিদর্শন করলেন পররাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, মে ২, ২০২২
অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হকার্স মার্কেট পরিদর্শন করলেন পররাষ্ট্রমন্ত্রী

সিলেট: সিলেটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হকার্স মার্কেট পরিদর্শন করলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সরকারের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি।

সোমবার (২ মে) দুপুর ১টার দিকে তিনি অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া নগরীর লালদিঘীর পাড় হকার্স মার্কেট পরিদর্শন করেন। এ সময় সর্বস্ব হারানো ব্যবসায়ীদের শান্তনা দেন তিনি।

এছাড়া ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণক্রমে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা দ্রুত তৈরি করার জন্য সিলেট জেলা প্রশাসককে নির্দেশ দেন পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, ‘সরকার ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াবে। সব টুকু না হলেও যথাসাধ্য সহযোগিতা করার চেষ্টা করা হবে। ক্ষতিগ্রস্তদের তালিকা জেলা প্রশাসকের কাছে দিলে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে সহায়তা দেওয়া হবে।

 

আগুন নিয়ন্ত্রণে আনতে দমকল বাহিনীর ভূয়সী প্রশংসা করে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন বলেন, ‘ভয়াবহ অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আনতে দমকল বাহিনীর সদস্যরা যেভাবে তাদের জীবন বাজি রেখে কাজ করেছেন, সেটি অত্যন্ত প্রশংসার দাবিদার। আগুন নেভাতে গিয়ে দমকল বাহিনীর তিন সদস্য আহত হয়েছেন। কিন্তু কিছুক্ষণের মধ্যেই তারা ফের আগুন নেভানোর কাজে ঝাঁপিয়ে পড়েন। এটাই তাদের সেবা, কমিটমেন্ট এবং আদর্শ।

এছাড়াও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী আগুন লাগার খবর পেয়েই ছুটে এসে যে ভূমিকা রেখেছেন সেটিও প্রশসংনীয়।

পরিদর্শনকালে পররাষ্ট্রমন্ত্রী প্রাকৃতিক দুর্যোগকালীন সময়ে ফায়ার সার্ভিসসহ বিভিন্ন ধরনের গাড়ি প্রবেশের সুবিধার্থে হকার্স মার্কেটের ছোট গলিগুলো বড় করার নির্দেশন দেন।

এর আগে সোমবার দিনগত রাত ৩টার দিকে সিলেট নগরের লালদীঘির হকার্স মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছে দমকল বাহিনী। হকার্স মার্কেটের ৫, ৬, ৭ নম্বর গলির বেশিরভাগ দোকান পুড়ে ছাই হয়ে যায়। এছাড়াও ১, ৩, ৪ ও ৬ নম্বর গলিরও বেশ কিছু দোকান ভস্মীভূত হয়।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, মে ০২, ২০২২
এনইউ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।