ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এবারের ঈদযাত্রা ছিল স্বস্তিদায়ক

মো. রাজীব সরকার, স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, মে ২, ২০২২
এবারের ঈদযাত্রা ছিল স্বস্তিদায়ক

গাজীপুর: এবারের ঈদে গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ছিল যানজটমুক্ত। স্বস্তিদায়ক ছিল ঈদে গ্রামে ফেরা লাখ লাখ মানুষের যাত্রা।

 

পুলিশ, এলাকাবাসী ও যাত্রীরা জানায়, ঈদ এলেই বেড়ে যায় গ্রামে ফেরা বিভিন্ন পেশার মানুষের ভিড়। ফলে মহাসড়কে অতিরিক্ত গাড়ির চাপ বাড়ে। এতে গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হতো। দীর্ঘ যানজটে পড়ে ভোগান্তিতে পড়তো লাখ লাখ যাত্রী। অস্বস্তিদায়ক ছিল তাদের যাত্রা। শুধু যাত্রীরাই নয়, পুলিশ প্রশাসনকেও বেগ পেতে হতো যানজট নিয়ন্ত্রণে। দিনরাত যানজট নিরসনে কাজ করতো পুলিশ প্রশাসন। এরপরও মানুষের ভোগান্তির শেষ ছিল না। ঘণ্টার পর ঘণ্টা মহাসড়কেই কাটতো যাত্রীদের সময়।  

এবার (২০২২ সাল) ঈদ উপলক্ষে গত বৃহস্পতিবার (২৮ এপ্রিল) থেকে গ্রামে ফেরা মানুষের ভিড় বাড়তে থাকে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বিভিন্ন এলাকার বাস স্ট্যান্ডগুলোতে। বাড়ি ফেরা মানুষের চাপ থাকলেও বিগত বছরগুলোর মতো মহাসড়কে ছিল না যানজট। এবার স্বস্তিদায়ক ছিল ঘরমুখো মানুষের ঈদযাত্রা।  

তবে গত শুক্রবার (২৯ এপ্রিল) গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে গাজীপুরা পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানজট না থাকলেও ধীর গতিতে চলছিল যানবাহন। এতে কিছুটা ভোগান্তিতে পড়েছিল যাত্রীরা। এছাড়া এবারের ঈদে গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ সড়কে কোথাও যানজট সৃষ্টি হয়নি। ভোগান্তিতে পড়তে হয়নি যাত্রীদের। শুধু অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ ছিল যাত্রীদের। এছাড়া স্বস্তিদায়ক ছিল যাত্রীদের ঈদযাত্রা।  

গাজীপুরের কোনাবাড়ী এলাকার বাসিন্দা মোরশেদ আলম জানান, কয়েক বছর ধরে ঈদ এলেই মহাসড়কে সৃষ্টি হতো দীর্ঘ যানজট। যানজটে আটকা পড়ে এক জায়গাতেই কয়েক ঘণ্টা থাকতে হতো যাত্রীদের। বাড়ি যেতে হতো ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে। ভোগান্তির শেষ ছিল না ঈদে বাড়ি ফেরা যাত্রীদের। এবার ঈদে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের অংশে কোথাও কোনো যানজট ছিল না। স্বস্তিদায়ক ছিল মানুষের যাত্রা।  

কালিয়াকৈর চন্দ্রা এলাকার বাসিন্দা আলমগীর হোসেন বলেন, ঈদ উপলক্ষে পোশাক কারখানার শ্রমিক, কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন পেশার মানুষ বাড়ি ফিরতে ভিড় জমায় মহাসড়কের বিভিন্ন বাসস্ট্যান্ডে। তবে মানুষের চাপ থাকলেও এবার ঈদযাত্রায় মহাসড়কে যানজট ছিল না। ফলে ভোগান্তি ছাড়া বাড়ি ফিরতে পেরেছে লাখ লাখ মানুষ।  

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ডিসি- ট্রাফিক) আব্দুল্লাহ আল মামুন বলেন, অনেকেই গত বৃহস্পতিবার থেকেই বাড়ি ফেরা শুরু করে। এছাড়া মহাসড়কগুলোর অবস্থা অনেক ভালো। ফলে গাজীপুরে মহাসড়কে কোনো যানজট ছিল না। তবে গত শুক্রবার সন্ধ্যার দিকে কারখানা ছুটির পর শ্রমিকরা মহাসড়ক দিয়ে হেঁটে যাচ্ছিল, অনেকেই গাড়ি থামিয়ে ইফতার করছিল ফলে অতিরিক্ত গাড়ির চাপ সৃষ্টি হয়। এতে চান্দনা চৌরাস্তা থেকে গাজীপুরা পর্যন্ত যানবাহন ধীর গতিতে চলছিল। এছাড়া পুলিশকে কোনো বেগ পেতে হয়নি। কোথাও কোনো যানজটের সৃষ্টি হয়নি। স্বস্তিতেই যাত্রীরা ঈদযাত্রা করতে পেরেছে।  

গাজীপুরের সালনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ হোসেন জানান, এবার ঈদে মানুষজন ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক দিয়ে নির্বিঘ্নে নিরাপদে কোনো ভোগান্তি ছাড়াই স্বস্তিতে বাড়ি ফিরতে পেরেছে। মহাসড়কের গাজীপুরের অংশে কোথাও কোনো যানজট ছিল না।  

বাংলাদেশ সময়: ২২২২ ঘণ্টা, মে ০২, ২০২২
আরএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।