ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদ শেষে বাস-ট্রেন-লঞ্চে ঢাকায় ফিরছে মানুষ

শাকিল আহমেদ, স্টাফ ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, মে ৮, ২০২২
ঈদ শেষে বাস-ট্রেন-লঞ্চে ঢাকায় ফিরছে মানুষ

ঢাকা: ঈদুল ফিতরের ছুটি শেষে ঘরমুখো মানুষেরা রাজধানীতে ফিরতে শুরু করেছে। তবে দেশের বিভিন্ন জেলা থেকে আসার সময়েও পথে তাদের কোনো ভোগান্তি পোহাতে হয়নি বলে জানিয়েছেন যাত্রীরা।

রোববার (৮ মে) রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ঘুরে দেখা যায় এমন চিত্র।

বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে প্রতিটি আন্তঃনগর ট্রেন থেকেই প্লাটফর্মে নেমেছেন হাজার হাজার মানুষ। প্রিয়জনের সঙ্গে ঈদুল ফিতরে ঈদ উদযাপন শেষে রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছেন কর্মজীবীরা।

দেশের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতর অনুষ্ঠিত হয়েছে গত মঙ্গলবার। এরপর ঈদের ছুটি শেষ হয়েছে বুধবার। তাই দেশের বিভিন্ন জেলা থেকে রাজধানীতে ফিরতে শুরু করেছেন এসব কর্মজীবীরা। কেউ কেউ তার কর্মস্থলে যোগদান করেছেন।

রেলস্টেশনে ঘুরে দেখা যায়, সকাল সাড়ে ৯টায় কমলাপুর রেলস্টেশনে এসে থামলো রংপুর এক্সপ্রেস ট্রেন।

সান্তাহার থেকে ফিরে আসা মেহেদি হাসান মুন বাংলানিউজকে জানান, আমি সান্তাহার স্টেশনে বসে ছিলাম প্রায় তিন ঘণ্টা। তারপরও ঢাকায় আসছি। বিলম্ব করে এলেও এখন ভালো লাগছে পরিবারের সঙ্গে ঈদ করতে পেরেছি।

সকাল থেকে কমলাপুর রেলস্টেশনে বাড়ি ফেরা মানুষের ভিড় লক্ষ্য করা যায়। ঈদের পর বাড়তি চাপ থেকে এড়াতে অনেকেই ঈদের পরে বাড়ি ফিরতে দেখা গেছে। সকাল থেকে রেলস্টেশনের কাউন্টারগুলোর সামনে ছিল অনেক ভিড়। অনেককে আবার স্টেশনের প্লাটফর্মে বসে থাকতে দেখা যায়।

তাদের মধ্যে আল-আমিন ও রুবেল জানান, আপনার নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানায় চাকরি করি। ঈদের সময় অনেক ভিড় ছিল তাই আমরা এখন নিরিবিলি পরিবেশে দেশের বাড়িতে যাওয়ার জন্য স্টেশনে এসে টিকিট কেটে প্লাটফর্মে বসে আছি।

এদিকে রাজধানীর সায়েদাবাদ, যাত্রাবাড়ী, মহাখালীবাসস্ট্যান্ডে দেখা গেছে, বিভিন্ন জেলা থেকে ঢাকায় ফিরতে শুরু করেছে অনেকে। কমলাপুর রেলস্টেশনেও ঢাকামুখি মানুষের ভিড় বাড়ছে। এবার ঈদে লোকজন নিরাপদে এবং অত্যন্ত সুন্দরভাবে লঞ্চে করে গ্রামে থেকে ঢাকায় আসছে যাত্রীরা। সরকারি বেসরকারি অফিসের ছুটি শেষ রাজধানী ঢাকায় ফিরে আসছে কর্মজীবীরা।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।