ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

রত্নগর্ভা মায়ের সন্তানরাই পারে সমৃদ্ধ দেশ গড়তে: বস্ত্র ও পাট মন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, মে ৮, ২০২২
রত্নগর্ভা মায়ের সন্তানরাই পারে সমৃদ্ধ দেশ গড়তে: বস্ত্র ও পাট মন্ত্রী

ঢাকা: সুশিক্ষিত সন্তান তৈরিতে একজন সচেতন মা-ই হচ্ছেন নিপুণ কারিগর বলে জানিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক। তিনি বলেন, রত্নগর্ভা মায়ের সন্তানরাই পারে সমৃদ্ধ দেশ, উন্নত সমাজ ও মর্যাদাশীল জাতি গঠন করতে।

রোববার (০৮ মে) দুপুরে রাজধানীর ঢাকা ক্লাবের স্যামসন এইচ. চৌধুরী সেন্টারে আজাদ প্রোডাক্টস আয়োজিত বিশ্ব মা দিবস উদযাপন উপলক্ষে রত্নগর্ভা মায়েদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মমতাজ বেগম, বিশিষ্ট ব্যক্তিত্ব মুস্তফা মনোয়ারসহ অন্যান্যরা।

মন্ত্রী বলেন, মা ছোট্ট একটি শব্দ। অথচ কি বিশাল তাঁর দায়িত্ব। একজন সুশিক্ষিত ন্যায়-পরায়ণ দেশপ্রেমিক সন্তান দেশের জন্য যেমন রত্ন ঠিক তেমনি সেই রত্ন যিনি জন্ম দেন, লালন পালন করে গড়ে তোলেন প্রকৃত অর্থে তিনিই রত্নগর্ভা মা। বাংলাদেশ স্বাধীন করতে কত রত্নগর্ভা মা তাদের সন্তান হারিয়েছেন সে সংখ্যা সত্যিই অজানা।

তিনি বলেন, রত্নগর্ভা মায়েদের সম্মাননা প্রদানের মত এ অনুষ্ঠান দেশের সকল মায়েদের আরো সচেতন করবে এবং নিজ নিজ সন্তানদের সুশিক্ষিত করে গড়ে তুলতে অনুপ্রাণিত করবে। ফলে দেশ ও জাতি উপকৃত হবে এবং আগামী প্রজন্ম পাবে একটি উন্নত, সুখী-সমৃদ্ধ বাংলাদেশ।

অনুষ্ঠানে ২০২১ সালের জন্য আজাদ প্রোডাক্টস বিশ্ব মা দিবস উদযাপন উপলক্ষে বিশেষ শ্রেণীতে ১৩ জন ও সাধারণ শ্রেণীতে ২৫ জন রত্নগর্ভা মায়েদের সম্মাননা দিয়েছে। এর মধ্যে বিসিএস (তথ্য) ক্যাডার কর্মকর্তা আফরোজা নাইচ রিমার মা মিসেস মাজেদা বেগম বিশেষ শ্রেণীতে সম্মাননা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, মে ০৮, ২০২২
জিসিজি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।