ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বোতলের গায়ের দামে তেল বিক্রি করতে বাধ্য হলেন বিক্রেতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, মে ১০, ২০২২
বোতলের গায়ের দামে তেল বিক্রি করতে বাধ্য হলেন বিক্রেতা

বরিশাল: বোতলের গায়ে লেখা পূর্বের দামেই সয়াবিন তেল বিক্রি করতে বরিশালে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১০ মে) বেলা ১২টায় নগরের সাগরদী বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার মনিটরিং টিম এ অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনাকারী জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শাহ শোয়াইব মিয়া বলেন, সাগরদী বাজারে সয়াবিন তেলের বোতলের গায়ে ১৬৫ টাকা লেখা থাকলেও তা ২০০ টাকা করে বিক্রি হচ্ছে। এমন অভিযোগের ভিত্তিতে সাগরদী বাজারের কবির স্টোরে অভিযান চালিয়ে বেশকিছু বোতল সয়াবিন তেল পাওয়া যায়। দোকানের মালিক কবির হোসেন ওই তেল ২০০ টাকা দরে বিক্রি করছিলেন। অথচ বোতলের গায়ে পূর্বের ১৬৫ থেকে ১৭০ টাকা লিটার দর লেখা ছিল।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর তাৎক্ষণিকভাবে পূর্বের দরে তেল বিক্রি করতে বাধ্য করে দোকানিকে। পূর্বের দামে তেল কিনতে পেরে খুশি ক্রেতারা। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান শাহ শোয়াইব মিয়া।

তিনি বলেন, অভিযান চলাকালে বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে। উপস্থিত নাগরিকদের মাঝে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়।

বাংলা‌দেশ সময়: ১৭৫২ ঘণ্টা, মে ১০, ২০২২
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।