ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভারতে পাচারকালে ৩৮০ হাঁসের ছানা জব্দ, আটক ১

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, মে ১১, ২০২২
ভারতে পাচারকালে ৩৮০ হাঁসের ছানা জব্দ, আটক ১

মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সিন্দুরখান সীমান্ত দিয়ে ভারতে পাচার হওয়ার সময় ৩৮০টি হাঁসের ছানাসহ এক ব্যক্তিকে আটক করা হয়েছে।  

মঙ্গলবার (১০ মে) সকালে এমনই একটি চালান ধরা পড়েছে বিজিবি ৫৫ ব্যাটালিয়ানের সিন্দুরখান বিওপির জোয়ানদের হাতে।

এ সময় পাচারের উদ্দেশ্যে আনা ৩৮০টি হাঁসের বাচ্চা, ভারত থেকে আনা বিভিন্ন ব্র্যান্ডের ৯ বোতল মদ ও এ চক্রের এক সদস্য আটক হয়। এ সময় এ চক্রের আরেক সদস্য পালিয়ে যায়। আটক ব্যক্তির নাম হুমায়ূন মিয়া। তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিননগর উপজেলার ঢলমণ্ডল গ্রামে।

বিজিবি সিন্দুরখান ক্যাম্পের কমান্ডার সুবেদা মো. তোফাজ্জল হোসেন জানান, এ চক্র গোপনে প্রায়ই এই আদান-প্রদানের কাজ করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকালে শ্রীমঙ্গল সিন্দুরখান সীমান্তের লালটিলা এলাকায় এ চক্রকে তারা শনাক্ত ও এর এক সদস্যকে আটক করা হয়। এ সময় চক্রের স্থানীয় সদস্য ফোরকান মিয়া পালিয়ে যায়। তবে পালিয়ে যাওয়ার সময় ফোরকানের ব্যবহৃত মোবাইল ফোনটি পড়ে গেলে এটি তারা জব্দ করেন।
 
এ ব্যাপারে শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) হুমায়ুন কবির জানান, এ ঘটনায় শ্রীমঙ্গল থানায় মামলা হয়েছে। তবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মঙ্গলবার সন্ধ্যায় সিজারে সম্পৃক্ত ৩৮০টি হাঁসের ছানা নিলামে বিক্রি করা হয়েছে।

এ ব্যাপারে বিজিবি ৫৫ ব্যাটালিয়ানের অধিনায়ক এস এন এম সামিউন্নবী চৌধুরী জানান, আগের যেকোনো সময়ের চেয়ে এখন সীমান্ত এলাকার টহল তৎপরতা বেড়েছে। ফলে সীমান্ত বাহিনীর চোখ ফাঁকি দিয়ে যারাই এ কাজ করতে আসে অধিকাংশ ক্ষেত্রেই তা ধরা পড়ছে।
 
বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, মে ১১, ২০২২
বিবিবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।