ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সরকারের ভিশন বাস্তবায়নে কাজ করার আহ্বান খাদ্যমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, মে ১২, ২০২২
সরকারের ভিশন বাস্তবায়নে কাজ করার আহ্বান খাদ্যমন্ত্রীর খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

ঢাকা: নিরাপদ খাদ্য নিশ্চিত করতে যে প্রতিষ্ঠানগুলো কাজ করে তাদের এক ছাতার নিচে আসতে আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বৃহস্পতিবার (১২ মে) বাংলাদেশ সচিবালয়ে নিজ দফতর থেকে ভার্চুয়ালি খাদ্য ব্যবস্থাপনা উপদেষ্টা পরিষদের ষষ্ঠ সভায় যোগ দেন মন্ত্রী।

অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন তিনি।

এ সময় নিরাপদ খাদ্য নিশ্চিত করতে যে প্রতিষ্ঠানগুলো কাজ করে তাদের এক ছাতার নিচে এসে সরকারের ভিশন বাস্তবায়নে কাজ করার আহ্বান জানান খাদ্যমন্ত্রী। তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ মনে ধারণ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত সমৃদ্ধশালী সোনার বাংলা গড়তে হবে।

ভেজালমুক্ত নিরাপদ খাদ্য নিশ্চিত করে নতুন প্রজন্মকে মেধা সম্পন্ন জাতিতে পরিণত করতেও তিনি সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

সভায় জাতীয় নিরাপদ খাদ্য নির্দেশনা, নিরাপদ খাদ্য সংক্রান্ত মোবাইল কোর্ট ও মনিটরিং কার্যক্রম পরিচালনা এবং নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সাংগঠনিক কাঠামো পুনর্গঠন নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

উল্লেখ্য, জাতীয় নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা উপদেষ্টা কমিটি নিরাপদ খাদ্য আইন-২০১৩’র উদ্দেশ্য পূরণকল্পে নিরাপদ খাদ্য ব্যবস্থাপনার সঙ্গে সংশ্লিষ্ট সকলকে নিরাপদ খাদ্য ব্যবস্থাপনাবিষয়ক নীতিমালা ও পরিকল্পনা প্রণয়ন এবং আনুষঙ্গিক অন্যান্য বিষয়ে প্রয়োজনীয় পরামর্শ ও দিক নির্দেশনা প্রদান করে ২০১৫ সালের ২৪ আগস্ট মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে খাদ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ কমিটি গঠন করা হয়।

উপদেষ্টা পরিষদের এ সভায় আহ উপস্থিত থেকে বক্তব্য দেন ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোসাম্মৎ নাজমানারা খানুম, মন্ত্রী পরিষদ বিভাগের সচিব (সংস্কার ও সমন্বয়) মো. সামসুল আরেফিন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট’র মহাপরিচালক ড. মো. নজরুল আনোয়ার প্রমূখ।

বাংলাদেশ সময় : ১৫০০ ঘণ্টা, মে ১২,২০২২
জিসিজি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।