ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

টেলিমেডিসিন সেবা চালু করল রাজশাহী বিভাগীয় পুলিশ হাসপাতাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, মে ১৫, ২০২২
টেলিমেডিসিন সেবা চালু করল রাজশাহী বিভাগীয় পুলিশ হাসপাতাল

রাজশাহী: রাজশাহীতে উন্নত চিকিৎসার জন্য টেলিমেডিসিন সেবা চালু করেছে বিভাগীয় পুলিশ হাসপাতাল। রোববার (১৫ মে) বেলা সাড়ে ১১টার দিকে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী মেট্রোপলিটন (আরএমপি) পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক।

এ উপলক্ষে রাজশাহী বিভাগীয় পুলিশ হাসপাতালে টেলিমেডিসিন সেবা উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, টেলিমেডিসিন কার্যক্রম উদ্বোধনের ফলে আরএমপিসহ বিভাগীয় পুলিশ হাসপাতালের আওতাভুক্ত সব পুলিশ ও নন পুলিশ এবং তাদের পরিবারের সদস্যরা টেলিমেডিসিন সেবা গ্রহণ করতে পারবেন। এর মাধ্যমে ভারতের পুনের আদিত্য বিড়লা মেমোরিয়াল হাসপাতালে যেকোনো রোগের বিশেষজ্ঞ ডাক্তার দেখাতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহীর পুলিশ কমিশনার বলেন, পুলিশ সদস্যরা জনগণের জানমালের নিরাপত্তা ও রাষ্ট্রের সম্পদ রক্ষার্থে সব ধরনের প্রতিবন্ধকতাকে উপেক্ষা করে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন। অসুস্থ পুলিশ সদস্য ও তাদের পরিবারের সদস্যদের বিভিন্ন কারণে ভারতে গিয়ে চিকিৎসা করা সম্ভব হয়ে ওঠে না। এ টেলিমেডিসিন সেবার মাধ্যমে পুলিশ সদস্যদের ভারতের বিশেষজ্ঞ চিকিৎসক দেখানোর সেই সুযোগ সৃষ্টি হলো।

এখন থেকে রাজশাহী বিভাগীয় পুলিশ হাসপাতালে সেবা নিতে আসা রোগীকে সরাসরি পর্যবেক্ষণ করে চিকিৎসা সেবা দেবেন ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকরা। যা অত্যন্ত আনন্দের।

তিনি আরও বলেন, বর্তমানে পুলিশ সদস্য ও তাদের পরিবারের সদস্যদের সেবা দেওয়া হচ্ছে তবে এর পরিধি আরও বাড়ানো হবে। এজন্য তিনি ভারতের আদিত্য বিড়লা হাসপাতালের চিকিৎসকদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. মজিদ আলী। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের পুনের আদিত্য বিড়লা মেমোরিয়াল হাসপাতালের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার রানা ভট্টাচার্য, একই প্রতিষ্ঠানের প্রখ্যাত স্ত্রী রোগ ও বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ ডা. অমিত পাটিল।  

এছাড়া উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (সদর) রশীদুল হাসান, উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) সাজিদ হোসেন ও বিভাগীয় পুলিশ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নজরুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, মে ১৫, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।