ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সামনে নির্বাচন, সরকার চালের দাম বাড়তে দেবে না: খাদ্যমন্ত্রী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৫ ঘণ্টা, মে ১৬, ২০২২
সামনে নির্বাচন, সরকার চালের দাম বাড়তে দেবে না: খাদ্যমন্ত্রী 

সুনামগঞ্জ: চাল মিল মালিকদের উদ্দেশ্যে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, আপনারা বলেছেন বরাদ্দ বাড়াতে সেটা আমরা মাথায় রাখবো, আপনাদের প্রতি অনুরোধ বাজারে চালের ঘাটতি তৈরি করবেন না কিছুদিন আগেও চালের দাম বাড়াতে একটা অপেচষ্টা করা হয়েছিল কিন্তু তারা পারেনি। তাই আপনাদের বলে দিতে চাই চাল আমাদের কাছে অনেক মজুদ রয়েছে তারপরও যারা চাল মজুদ করে দাম বাড়াতে চাইবেন তাদের বলে দেই সামনে নির্বাচন, সরকার কোনোভাবেই চালের দাম আর বাড়তে দেবে না

তিনি বলেন, বোরো ধানের যে ক্ষতি হয়েছে তা সারা দেশের হিসেবে ভালো করে এক শতাংশও হবে না।

তবে আমরা সুনামগঞ্জে যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দিয়েছি সেই হিসেবে কৃষকরা গুদামে ধান দেবেন। আমাদের কৃষক ভাইদের প্রতি অনুরোধ ধানগুলো ১৪ শতাংশ আদ্রতায় শুকিয়ে দেবেন। যারা কৃষক তালিকায় রয়েছেন তাদের কাছ থেকে খাদ্য কর্মকর্তারা ধান সংগ্রহ করবেন। যদি কেউ ধান না নেয় তাহলে আমাকে জানাবেন আমি তার চাকরি রাখবো না।
  
রোববার (১৫ মে) সন্ধ্যায় সুনামগঞ্জ জেলা প্রশাসন কার্যালয়ে বোরো ধান ও চাল সংগ্রহ বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন, সুনামগঞ্জের ধান শুকানোর জায়গা নেই জানিয়েছেন, আমি এখানে ৮-১০টি ধান শুকানোর পেডি সাইলো নির্মাণ করে দেব। যেখানে কৃষকরা ধান নিয়ে আসবেন আমরা সেটিকে এক ঘণ্টার মধ্যে ১৪ শতাংশ আদ্রতায় নিয়ে আসবো যাতে কৃষকদের গুদামে ধান দিতে সমস্যা না হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার, কৃষকের উপকার হবে এমন কাজ আমরা আরও হাতে নেব, সুনামগঞ্জে গুদাম সংকট বলা হয়েছে এটিও আমরা বিবেচনাধীন রাখলাম।

জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন খাদ্য সচিব নাজমানারা খাতুন, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য (এমপি) মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন ও পুলিশ সুপার মিজানুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, মে ১৬, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।