ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

জাতীয়

সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে স্বর্ণ ব্যবসা আলোর মুখ দেখছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, মে ১৬, ২০২২
সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে স্বর্ণ ব্যবসা আলোর মুখ দেখছে

বরগুনা: বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশনের (বাজুস) নতুন সভাপতি সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে স্বর্ণ ব্যবসা আলোর মুখ দেখছে বলে মন্তব্য করেছেন সংগঠনের স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিংয়ের চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায়।

সোমবার (১৬ মে) দুপুরে বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশন বরগুনা জেলা শাখার আয়োজনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

সভায় সভাপতিত্ব করেন বাজুস বরগুনা জেলা শাখার আহ্বায়ক রনজিত কর্মকার। সঞ্চালনায় ছিলেন শাখার সাধারণ সম্পাদক সমরেশ কর্মকার।

দিলীপ কুমার বলেন, প্রধানমন্ত্রীর স্বর্ণ নীতিমালা বাস্তবায়নে কাজ করছে বাজুস। নিয়ম মেনে আমাদের জুয়েলারি ফ্যাক্টরি করতে হবে, অর্নামেন্টস ফ্যাক্টরি করতে হবে। আমাদের নতুন সভাপতির নেতৃত্বে এ সকল কাজ বাস্তবায়ন করে আমরা এদেশে জুয়েলারি শিল্পের বিপ্লব ঘটাবো। এ সময় তিনি জুয়েলারি শিল্পের সঙ্গে জড়িত কারিগরদের উন্নয়নে কাজ করার বিষয়েও গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানের অতিথি বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বরশিপের ভাইস চেয়ারম্যান মাসুদুর রহমান বলেন, আমাদের নতুন সভাপতি ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে স্বর্ণ ব্যবসা আলোর মুখ দেখেছে। স্বর্ণ ব্যবসা বিশ্ব অর্থনীতির সঙ্গে সম্পৃক্ত। তার আহ্বানে সাড়া দিয়ে দেশের স্বর্ণ ব্যবসায়ীরা এক কাতারে শামিল হচ্ছেন। ব্যবসা টিকিয়ে রাখতে ঐক্যবদ্ধতার বিকল্প নেই।

বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক মনিটরিংয়ের সহ সপাদক ও সদস্য সচিব মো. জয়নাল আবেদীন খোকন বলেন, আগামী দিনে সকলে একত্রিত হয়ে ব্যবসা করতে হবে। কোনো অবৈধ ব্যবসায়ীর ব্যবসা করার সুযোগ নেই। তাই সকল স্বর্ণ ব্যবসায়ীকে বাজুসের অন্তর্ভুক্ত হতে হবে। স্বর্ণ ক্রয়-বিক্রয়ের সময় গ্রাহকের জাতীয় পরিচয়পত্র, ছবি এবং মুঠোফোন নম্বর মেমোতে অন্তর্ভুক্ত করতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপের কার্যনির্বাহী সদস্য ও সদস্য সচিব মো. রিপনুল হাসান ও কার্যনির্বাহী সদস্য পবিত্র চন্দ্র ঘোষ।

বাংলাদেশ সময়: ১৭৪০, ১৬ মে, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa