ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

জাতীয়

চলন্ত বাসে ডাকাতির চেষ্টা, ডাকাত ধরতে গিয়ে আহত পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৪ ঘণ্টা, মে ১৭, ২০২২
চলন্ত বাসে ডাকাতির চেষ্টা, ডাকাত ধরতে গিয়ে আহত পুলিশ আহত এসআই, হেলাল।

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় চলন্ত বাসে যাত্রীবেশে একদল ডাকাত ডাকাতির চেষ্টা করে। বিষয়টি টের পেয়ে ডাকাত ধরতে গিয়ে আহত হয়েছেন ট্রাফিক পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. হেলাল।

এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

ঘটনার সময় ডাকাতের ছুরিকাঘাতে আহত হয়েছেন আরও এক যুবক এবং বাস থেকে লাথি দিয়ে ফেলে দেওয়াসহ মারধরে আহত হয়েছেন আরেক নারী যাত্রীসহ দুইজন। আহত তিন যাত্রীকে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (১৬ মে) রাত ১০টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ার নবীনগর এলাকায় সেনা শপিং কমপ্লেক্সের সামনে সাভার পরিবহনের ভেতর এই ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিক আহত ও আটক ব্যক্তির পরিচয় জানাতে পারেনি পুলিশ।

বাসে থাকা যাত্রীরা জানান, সাভার পরিবহনের এই বাসটিতে যাত্রী ছিল ২০-২৫ জন। বাইপাইল থেকে কয়েকজন ব্যক্তি বাসটিতে একসঙ্গে ওঠেন। নবীনগরে সেনা মার্কেটের সামনে গেলে একজন ছুরি নিয়ে চালকের কাছে গিয়ে হুমকি দিয়ে গাড়ি থামাতে নিষেধ করেন। পরে কিছু যাত্রী চলন্ত গাড়ি থেকে লাফ দিয়ে নেমে যান। এসময় এক নারী যাত্রীকে লাথি দিয়ে ফেলে দেয় ডাকাতরা।  এতে তার পা ভেঙে যায়। এছাড়া কয়েকজনকে ছুরি দিয়ে আঘাত করে।

তারা আরও জানান, ওই সময় তারা ডাকাত ডাকাত বলে চিৎকার করছিলেন। সে সময় মার্কেটের সামনে ট্রাফিক পুলিশের এসআই হেলাল ডিউটি করছিলেন। তিনি ওই নারীকে ফেলে দেওয়া দেখে দ্রুত একাই বাসে উঠে ছুরি হাতে থাকা একজনকে জাপটে ধরেন। ডাকাতের সঙ্গে ধস্তাধস্তির সময় ওই এসআই আহত হন। এসময় বাকি ডাকাত সদস্যরা দ্রুত নেমে যায় বাস থেকে। পরে উপস্থিত জনতা ওই ডাকাত সদস্যকে আটক করে গণপিটুনি দেন। খবর পেয়ে থানা পুলিশ ডাকাতকে আটক করে।

এ বিষয়ে সাভার ট্রাফিক পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. হেলালের মোবাইল ফোনে কল করা হলে তা বন্ধ পাওয়া যায়।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আসলামুজ্জামান বলেন, আমরা ওখানে গিয়ে গণপিটুনির শিকার একজনকে পাই। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। একটি ছুরিও উদ্ধার করা হয়েছে। যাত্রীরা বলেছেন, ছুরি হাতে ছিনতাইকারী বা ডাকাত সদস্যরা তাদের ওপর হামলা করেছিল। এখনও ঘটনার বিস্তারিত জানতে পারিনি। এ ঘটনায় বাসটিও জব্দ করা যায়নি।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, মে ১৭, ২০২২
এসএফ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa