ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

জাতীয়

আগুনে পুড়ল ১৭০ দোকান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৭ ঘণ্টা, মে ১৮, ২০২২
আগুনে পুড়ল ১৭০ দোকান

বরগুনা: বরগুনা পৌর মার্কেটের পেছনে আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১৭০টি দোকান পুড়ে গেছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের।

 

মঙ্গলবার (১৭ মে) দিনগত রাত সাড়ে ১১টার দিকে কাপড়ের একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট, রেড ক্রিসেন্ট সোসাইটি, বরগুনা সদর পুলিশ, জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি), পৌরসভার কর্মকর্তা-কর্মচারী, পৌর মালিক সমিতির সদস্য, অ্যাম্বুলেন্স সমিতির সদস্য, উৎসর্গ, সামাজিক সংগঠন দুর্বার ও সাধারণ মানুষ কাজ করেছে। আগুন নেভাতে গিয়ে পাঁচজন গুরুতর আহত হয়ে বরগুনার সদর হাসপাতালে চিকিৎসাধীন বলেও জানা গেছে।  

ক্ষতিগ্রস্তদের মধ্যে আব্দুল সালাম নামে এক ব্যবসায়ী বাংলানিউজকে বলেন, আগুনে কমপক্ষে ১৭০টি দোকান পুড়ে গেছে। আমাদের প্রত্যেক দোকানে কোটি টাকা মূল্যের মালামাল ছিল।  সব আগুনে পুড়ে গেছে। আমাদের এ ক্ষতি কাটিয়ে ওঠার মতো না।  

আগুন লাগা ও নিয়ন্ত্রণের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পটুয়াখালী ও বরগুনা জোনের সহকারী পরিচালক (এডি) জাকির হোসেন।

এ সময় তিনি বলেন, ফায়ার সার্ভিস বরগুনা ও পটুয়াখালীর পাঁচটি ইউনিট কাজ করে আগুন নেভাতে সক্ষম হয়। আগুনের সূত্রপাত জানতে বুধবার (১৮ মে) তদন্ত কমিটি গঠন করা হবে। এই কমিটির মাধ্যমে ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ ও আগুনের সূত্রপাত জানা যাবে। এ মুহূর্তে আর কোনো তথ্য দেওয়া যাবে না।

বাংলাদেশ সময়: ০২৫৫ ঘণ্টা, মে ১৮, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa