ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

জাতীয়

বরগুনায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেন ৩৯ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, মে ১৮, ২০২২
বরগুনায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেন ৩৯ জন

বরগুনা: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বরগুনার তালতলী উপজেলায় ছয় ইউনিয়নে আওয়ামী লীগ, হাতপাখা, বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৩৯ জন চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া সংরক্ষিত নারী সদস্য পদে ৭৩ ও সাধারণ সদস্য পদে ১৯৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মঙ্গলবার (১৭ মে) তালতলী উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা আবু ইউসুফ এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, তফসিল অনুযায়ী মনোয়নপত্র জমাদানের শেষ দিন মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রার্থী ও সমর্থকরা শোডাউন করে নির্বাচন অফিসে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এ পর্বে তালতলী উপজেলার ছয়টির সবগুলোতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের সঙ্গে মনোনয়ন বঞ্চিত একাধিক নেতা বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দিয়েছেন।

এরা হলেন, ১ নম্বর পঁচাকোড়ালিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত (নৌকা) প্রার্থী আব্দুর রাজ্জাক হাওলাদার ও হাতপাখা প্রতীক নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন মোফাজ্জেল। এছাড়া স্বতন্ত্র প্রার্থীরা হলেন, শাহীন পাটোয়ারী, আরিফ হোসেন ফসল, আবু জাফর খোকন ও কবীর হোসেন।

উপজেলার ২ নম্বর ছোটবগী ইউনিয়নের নৌকার মনোনীত (নৌকা প্রতীক) প্রার্থী তৌফিক-উজ্জামান তনু, হাতপাখা প্রতীকের পক্ষে হাবীবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী আবুল হোসেন ও মাহবুব আহমেদ।

৩ নম্বর কড়ইবাড়ীয়া ইউনিয়নের নৌকা প্রতীক নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন মো. ইব্রাহিম সিকদার, হাতপাখা প্রতীকে মো. আব্দুর রশিদ এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন রাজা মিয়া তালুকদার, মাহমুদ রিয়াদ শামীম, নুর মোহাম্মদ হাং, হাফিজুর হক সিকদার, জলিল শরীফ ও মানজুরুল আলম।

৫ নম্বর বড়বগী ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে লড়বেন আলমগীর মুন্সি এবং হাতপাখা প্রতীক নিয়ে শাহাদাৎ হোসেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে শহীদুল হক, আবুল কাশেম, জাকির খলিফা, শাহজাহান টুকু ও কামরুল আহসান।

৬ নম্বর নিশানবাড়িয়া ইউনিয়নে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বাচ্চু মিয়া এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়াই করবেন, দুলাল ফরাজী, শাহ জালাল, আবু জাফর, মাকসুদা আক্তার, নিজাম শেখ, মশিউর রহমান ও আবুল কালাম আজাদ।

তালতলী উপজেলার ৭ নম্বর সোনাকাটা ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বেলায়েত হোসেন, কবির আকন, ইউনুস ফরাজী , আব্দুল জলিল, সুলতান ফরাজী ও মহিউদ্দিন আলমগীর কাজল।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আরিফ হোসেন ফসল পাটোয়ারী পেশাগত জীবনে ইনডিপেনডেন্ট টেলিভিশনের বরগুনা প্রতিনিধি।

তিনি বলেন, পচাঁকোড়ালিয়া ইউনিয়নবাসীর কাছে আমি অতি পরিচিত মুখ। সুখে দুঃখে সবার পাশে থাকার চেষ্টা করেছি। এ কারনে এলাকায় আমার ভালো পরিচিতি রয়েছে। তাছাড়া আমার দাদা ওই ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। আর আমার বাবা ওই ইউনিয়নের জনপ্রতিনিধি না হয়েও এলাকার রাস্তাঘাট থেকে শুরু করে ব্রিজ-কালভার্ট পর্যন্ত তিনি নিজের হাতে নির্মাণ করেছেন।

তাই আমি পঁচাকোড়ালিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম জমা দিয়েছি। জনগণ যদি ভোট দিয়ে নির্বাচিত করেন, তাহলে আমি তাদের একটি মডেল ইউনিয়ন উপহার দেবো। এটাই হবে আমার নির্বাচনী ইশতেহার।

তিনি আরও বলেন, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হলে আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। আমার বিশ্বাস, এ ইউনিয়নের জনগণ আমাকে বিপুল ভোটে নির্বাচিত করবেন।

উল্লেখ্য, তফসিল অনুসারে আগামী ১৫ জুন তালতলী উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া প্রার্থী বাছাই ১৯ মে এবং প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২৭ মে।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, মে ১৮, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa