ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকায় ভিয়েতনাম কর্নার উদ্বোধন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, মে ২০, ২০২২
ঢাকায় ভিয়েতনাম কর্নার উদ্বোধন

ঢাকা: ভিয়েতনামের প্রেসিডেন্ট হো চি মিনের ১৩২ তম জন্মবার্ষিকীতে রাজধানীতে ভিয়েতনাম কর্নার উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (২০ মে) এক অনুষ্ঠানে এই কর্নার উদ্বোধন করা হয়।

ভিয়েতনামের প্রেসিডেন্ট হো চি মিনের ১৩২ তম জন্মবার্ষিকীতে ঢাকার ভিয়েতনাম দূতাবাস ও বাংলাদেশ-ভিয়েতনাম চেম্বার অব কমার্স এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে। আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকায় নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম ভিয়েত চিয়েন। এতে প্রধান অতিথি ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মীরা, বাংলাদেশ-ভিয়েতনাম চেম্বার অব কমার্সের সভাপতি সৈয়দ মুস্তাফিজুর রহমান, ভিয়েতনামের নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত আশরাফ-উদ-দৌলা, কমিউনিস্ট পার্টির নেতা হাসান তারিক চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে রাশেদ খান মেনন বলেন, হো চি মিন শুধু বড় নেতা ছিলেন না। তিনি একজন কবিও ছিলেন। তিনি মার্কিন সাম্রাজ্যবাদের বিরুদ্ধে লড়াই করেছিলেন।

তিনি বলেন, আমরা ছাত্রজীবনে ভিয়েতনামের সংগ্রাম থেকে অনুপ্রাণিত হয়েছিলাম। আমরা শ্লোগান দিতাম ‘তোমার নাম আমার নাম- ভিয়েতনাম ভিয়েতনাম। ’ দেশটির সঙ্গে সংহতি জানাতে ঢাকায় ছাত্র ইউনিয়নের নেতা মতিউল ও কাদের নিহত হয়েছিলেন। তাই ভিয়েতনামের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক।

ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম ভিয়েত চিয়েন বলেন, প্রেসিডেন্ট হো চি মিন ছিলেন একজন মহান নেতা ছিলেন। তিনি শুধু ভিয়েতনামের জনগণের বন্ধু ছিলেন না, তিনি ছিলেন বিশ্বের মুক্তিকামী জনগণের আদর্শ।

আলোচনা অনুষ্ঠান শেষে রাজধানীর তেজগাঁওয়ে নোভো টাওয়ারের স্কাই ভিউ রেস্টুরেন্টে ভিয়েতনাম কর্নার উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন ফাম ভিয়েত চিয়েন ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। ভিয়েতনাম কর্নারে ভিয়েতনামের ওপর বই, পত্রিকা, দলিল স্থান পেয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ২০ মে, ২০২২
টিআর/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।