ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দৈনিক জমা না বাড়াতে সিএনজি-মিশুক চালকদের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, মে ২১, ২০২২
দৈনিক জমা না বাড়াতে সিএনজি-মিশুক চালকদের দাবি

ঢাকা: দৈনিক জমা না বাড়ানোসহ দুই দফা দাবি জানিয়েছে ঢাকা জেলা সিএনজি অটোরিক্সা, মিশুক চালক ও শ্রমিক ইউনিয়ন।

শনিবার (২১ মে) ১১টার দিকে প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

সিএনজি-মিশুক চালক ও শ্রমিক ইউনিয়নের দাবি দুটি হলো- অটোরিকশার জন্য দৈনিক জমা ৯০০ টাকার বেশি নেওয়া যাবে না ও চালকদের নামে ৫ হাজার অটোরিকশা না দেওয়া পর্যন্ত মহানগরীতে কোনো প্রকার থ্রি-হুইলার উচ্ছেদ করা যাবে না।

মানববন্ধন করা অটোরিকশাচালকদের অভিযোগ, দীর্ঘদিন ধরে মালিকপক্ষ সরকার নির্ধারিত দৈনিক জমার চেয়ে অতিরিক্ত টাকা জমা নেন। এ কারণে তারা সড়কে মিটারে ভাড়া নেন না।

ঢাকা জেলা সিএনজি অটোরিকশা, মিশুক চালক ও শ্রমিক ইউনিয়নের নেতা সাখাওয়াত হোসেন বলেন, এমনিতেই মালিকরা ৯০০ টাকার জায়গায় ১ হাজার ২০০ টাকা জমা নেন। তা ছাড়া শিফটভেদে ১ হাজার ৪০০ থেকে ২ হাজার ১০০ টাকা পর্যন্ত জমা নেন তারা, যা অন্যায়। অটোরিকশার দৈনিক জমা কোনোভাবেই ৯০০ টাকার বেশি আইন করে নেওয়া যাবে না।

সংগঠনটির আরেক নেতা মো. জব্বার মিয়া বলেন, সিএনজি অটোরিকশার জমা বাড়ানোর দাবিতে মালিক সমিতি ঐক্য পরিষদের কর্মসূচি প্রত্যাখান করে শ্রমিক সংগঠনগুলোর এ কর্মসূচি। ন্যায্য দাবি আদায়ে শ্রমিকেরা রাজপথে থাকবে বলেও তিনি জানান।

মানবন্ধনে আরও বক্তব্য দেন সংগঠনটির নেতা মিজানুর রহমান, নূর রশিদ, রুহুল আমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মে ২১, ২০২২
এমএমআই/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।