ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

জাতীয়

৫০ কার্টন যৌন উত্তেজক সিরাপ পোড়ালেন ভ্রাম্যমাণ আদালত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, মে ২৪, ২০২২
৫০ কার্টন যৌন উত্তেজক সিরাপ পোড়ালেন ভ্রাম্যমাণ আদালত

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় অবৈধ যৌন উত্তেজক ৫০ কার্টন সিরাপ পুড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে প্রস্তুতকারী কোম্পানির আঞ্চলিক ব্যাবস্থাপককে এক লাখ টাকা জরিমানাসহ ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৪ মে) বিকালে আশুলিয়ার বাইপাইল এলাকায় সুন্দরবন কুরিয়ার সার্ভিসের ভবনে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনোয়ার হোসেন।

সাফিয়া হার্বাল নামের একটি প্রতিষ্ঠান এসব সিরাপ তৈরি করতো। যার ব্রাঞ্চ ম্যনেজার মোহাম্মদ আলীকে না পেলেও আশুলিয়ার আঞ্চলিক ব্যাবস্থাপক (এরিয়া ম্যনেজার) আব্দুর রশিদকে জরিমানাসহ কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

জানা গেছে, বিভিন্ন মোড়কে আশুলিয়ার সুন্দরবন কুরিয়ার সার্ভিসের ভবনে তৈরি হতো যৌন উত্তেজক ওষুধ। সেগুলো আবার বেনামে বিভিন্ন স্থানে কুরিয়ার সার্ভিসে করে পাঠানো হতো। এছাড়া এই ওষুধ খেয়ে একজন হাসপাতালেও রয়েছে। তাছাড়া থানায়ও অভিযোগ আছে।

অভিযানের বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, আমরা খবর পাই আশুলিয়ার বাইপাইলে অবৈধ যৌন উত্তেজক ওষুধ তৈরি হচ্ছে। পরে সেখানে গিয়ে অবৈধ যৌন উত্তেজনার ওষুধ তৈরীর বিভিন্ন কাচামালসহ ৫০ কার্টন সিরাপ উদ্ধার করা হয়েছে। এসব সিরাপে বিভিন্ন প্রতিষ্ঠানের মোড়ক যুক্ত করা হয়েছে। অভিযানের সময় সিরাপগুলো পুড়িয়ে দেওয়া হয়েছে। সেই সঙ্গে এগুলো তৈরির অভিযোগে আব্দুর রশিদ নামে এক ব্যক্তিকে ১ লাখ টাকা জরিমানাসহ ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, মে ২৪, ২০২২
এসএফ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa