ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

লালপুরে বিএনপি নেতাকর্মীদের গণপদত্যাগের হুমকি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, মে ৩১, ২০২২
লালপুরে বিএনপি নেতাকর্মীদের গণপদত্যাগের হুমকি

নাটোর: আগামী ৭ দিনের মধ্যে নাটোরের লালপুর উপজেলার ওয়ালিয়া ইউনিয়ন যুবদলের নবগঠিত আহ্বায়ক কমিটি বাতিলের দাবি জানিয়েছেন স্থানীয় বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা। ত্যাগী নেতাকর্মীদের নিয়ে সংগঠন পুন:গঠনের দাবিও জানিয়েছেন তারা।

অন্যথায় গণপদত্যাগের হুমকি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩১ মে) দুপুরে ওয়ালিয়া গ্রামে ইউনিয়ন যুবদল আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ হুমকি দেন নেতাকর্মীরা।

সংবাদ সম্মেলনে বিএনপি প্রয়াত সাবেক প্রতিমন্ত্রী ফজলুর রহমান পটলের রাজনীতিকে ধ্বংস করতে নীল নকশা তৈরি করতে নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে বলেও অভিযোগ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ওয়ালিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক হাসান আলী, ইউনিয়ন যুবদলের সাবেক সাধারণ সম্পাদক প্রভাষক জয়নাল আবেদীন, বিএনপি নেতা আমির হোসেন, আক্কাম আলী, যুবদল নেতা আউলিয়া, নবগঠিত যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য মাজদার রহমান, উজ্জ্বল, রাকিব হোসেন, লালপুর থানা যুবদলের সাবেক প্রচার সম্পাদক বিদ্যুৎ কুমার ঘোষ, টোকন আলী প্রমুখ।

সংবাদ সম্মেলনে যুবদলের নবগঠিত আহ্বায়ক কমিটির সদস্য শফিকুল ইসলাম লিখিত বক্তব্যে বলেন, গত ২৯ মে ওয়ালিয়া ইউনিয়ন যুবদলের একটি অগণতান্ত্রিক ও অরাজনৈতিক অথর্ব আহ্বায়ক কমিটি পাশ করেছে। যার আহ্বায়ক একজন আওয়ামী লীগ পরিবারের সন্তান ও ১ নম্বর যুগ্ম আহ্বায়ক একজন অরাজনৈতিক ব্যক্তি। তিনি ও তার পরিবার কখনও বিএনপির রাজনীতি করেনি। এছাড়া বাকি যুগ্ম আহ্বায়করাও কখনও বিএনপির দুঃসময়ে রাজপথে ছিলেন না। বিএনপির দুঃসময়ের ত্যাগী নেতাকর্মীদের এ কমিটিতে স্থান দেওয়া হয়নি।

বক্তারা আগামী ৭ দিনের মধ্যে কমিটি বিলুপ্ত ঘোষণার দাবি জানান। একইসঙ্গে পদ-বঞ্চিত ত্যাগী নেতাকর্মীদের নিয়ে ওয়ালিয়া ইউনিয়ন যুবদলের আহ্বায়ক কমিটি গঠনের দাবিও করেন। অন্যথায় ওয়ালিয়া ইউনিয়ন বিএনপি, যুবদল, ছাত্রদলসহ সকল নেতাকর্মী গণ পদত্যাগ করবেন বলে হুঁশিয়ারি দেন।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, মে ৩১, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।