ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঢাকা-জলপাইগুড়ি মিতালী এক্সপ্রেসের যাত্রা শুরু বুধবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, মে ৩১, ২০২২
ঢাকা-জলপাইগুড়ি মিতালী এক্সপ্রেসের যাত্রা শুরু বুধবার

ঢাকা: রাজধানী ঢাকা ও ভারতের জলপাইগুড়ির মধ্যে আন্তঃদেশীয় ‘মিতালী এক্সপ্রেস’ ট্রেন বাণিজ্যিকভাবে চলাচল শুরু করছে বুধবার (০১ জুন) থেকে।

রেলপথ মন্ত্রণালয় জানিয়েছে, মিতালী এক্সপ্রেসের উদ্বোধনী অনুষ্ঠান ভারতের দিল্লি থেকে অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের জন্য বাংলাদেশের রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন ইতোমধ্যেই ভারতে অবস্থান করছেন। তিনি এবং ভারতীয় রেলমন্ত্রী আশ্বিনি বৈষ্ণব সকাল ৯টা ২৫ মিনিটে ট্রেনটির ভার্চ্যুয়াল ফ্ল্যাগ অফ করবেন।

মিতালী এক্সপ্রেস ট্রেনটি ভারতের নিউ জলপাইগুড়ি থেকে বাংলাদেশের ঢাকা ক্যান্টনমেন্টের মধ্য চলাচল করবে। ট্রেনটি ভারতের হলদিবাড়ি-বাংলাদেশের চিলাহাটি রুট দিয়ে চলাচল করবে।

ট্রেনের পরিচালন সময় ৯ ঘণ্টা ৫৫ মিনিট। নিউ জলপাইগুড়ি বেলা ১১টা ৪৫ মিনিটে (আইএসটি), ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে পৌঁছাবে রাত ১০টা ৩০ মিনিটে (বিএসটি)। একই ভাবে ঢাকা ক্যান্টনমেন্ট ছাড়বে রাত ৯টা ৫৯ মিনিটে (বিএসটি), নিউ জলপাইগুড়ি পৌঁছাবে সকাল ৭টা ১৫ মিনিটে।

ট্রেনটি সপ্তাহে দুই দিন চলাচল করবে। ভারত থেকে রবি ও বুধবার, বাংলাদেশ থেকে সোম ও  বৃহস্পতিবার। ট্রেনের ভাড়া এসি বার্থ ৫ হাজার ২৫৫ টাকা, এসি সিট ৩ হাজার ৪২০ টাকা এবং এসি চেয়ার ২ হাজার ৭৮০ টাকা।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মে ৩১, ২০২২
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।