ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

নার্সকে যৌন হয়রানি: হাসপাতাল মালিকের নামে মামলার নির্দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, জুন ১, ২০২২
নার্সকে যৌন হয়রানি: হাসপাতাল মালিকের নামে মামলার নির্দেশ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে নিরাময় হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিকের হাতে এক নার্স যৌন হয়রানির শিকার হয়েছেন। এ ঘটনায় সংশ্লিষ্ট থানাকে নিয়মিত মামলা রুজু করার নির্দেশ দিয়েছেন আদালত।

 

একটি অনলাইন নিউজে প্রাকশিত সংবাদ এবং যৌন হয়রানির সিসিটিভি ফুটেজ ভাইরাল হওয়ায় হাসপাতালের মালিক মিজান মুন্সি ও ডিউটি ডাক্তার আসাদুজ্জামানসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে স্বপ্রণোদিত হয়ে গত ২৯ মে আমলী অঞ্চল রায়পুর সিনিয়র সহকারী ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. তারেক আজিজ এ আদেশ দেন।  

এতে ৫ কার্য দিবসের মধ্যে এফআইআর রুজু করে তা সংশ্লিষ্ট আদালতকে অবহিত করার জন্য রায়পুর থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়।  

লক্ষ্মীপুর আদালতের একটি সূত্র বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছে।  

প্রকাশিত সংবাদে উল্লেখ করা হয়েছে, রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিপরীত পাশে নিরাময় হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে নারী কর্মীদের সঙ্গে দীর্ঘদিন যাবত অনৈতিক কার্মকাণ্ড করে চলছেন হাসপাতালের মালিক মিজান মুন্সি ও ডিউটি ডাক্তার আসাদুজ্জামান।  

সম্প্রতি একটি সিসি টিভি ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে দেখা যায়, প্রায় ৬৫ বছর বয়সী বৃদ্ধ মিজান মুন্সি তার হাসপাতালের এক নারী কর্মীর (নার্স) সঙ্গে জোরপূর্বক আপত্তিকর কাজ করার চেষ্টা করেছেন। ওই নারী বিব্রতবোধ করে বার বার তাকে বাঁধা দিচ্ছেন। তবুও মিজান মুন্সি তাকে উত্যক্ত করেই চলছেন।  

বিষয়টি নিয়ে ওই সময় স্থানীয় গণমাধ্যমকর্মী মিজান মুন্সির কাছে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন এবং সংবাদ কর্মীদের যা ইচ্ছে তাই করতে বলেন। এছাড়া হাসপাতালের অন্য নারী কর্মীরাও গণমাধ্যমের কাছে একই অভিযোগ করেছেন মিজান মুন্সির বিরুদ্ধে।  

ভুক্তভোগী ওই নার্স সাংবাদিকদের জানিয়েছেন, হাসপাতালের মালিক মিজান মুন্সি শুধু তার সঙ্গে নয়, সবার সঙ্গেই এমন করেন।

এ ব্যাপারে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, আদালতের নির্দেশনার বিষয়টি শুনেছি। তবে নির্দেশনার কাগজপত্র এখনো হাতে আসেনি। আসামাত্র মামলা রুজু করা হবে।  

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, জুন ১, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।