ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

৩ বৈজ্ঞানিক কর্মকর্তাসহ নিহত ৪

রুট পারমিট ছাড়াই চলছিল ‘সেইফ লাইন’ পরিবহন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, জুন ৬, ২০২২
রুট পারমিট ছাড়াই চলছিল ‘সেইফ লাইন’ পরিবহন

সাভার, (ঢাকা): সাভারের বলিয়াপুর এলাকায় দুটি বাস ও একটি ট্রাকের সংঘর্ষে তিন বৈজ্ঞানিক কর্মকর্তাসহ চারজন নিহত হওয়ার ঘটনায় সেইফ লাইন পরিবহন বাসের রুট পারমিট, ফিটনেস ও রোড ট্যাক্স ছিল না বলে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

সোমবার (০৬ জুন) সকালে সাভার বিআরটিএর পরিদর্শক সাজ্জাদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

সাজ্জাদুর রহমান বাংলানিউজকে বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করে সেইফ লাইন পরিবহনের বাসটির কোন নাম্বার প্লেট দেখতে পায়নি। কারণ বাসটির সামনের অংশ খুব বাজেভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে এছাড়া পেছনে লাগানো নাম্বার প্লেটটি পাওয়া যায়নি। আমার কাছে পুলিশের পক্ষ থেকে একটি বাসের নম্বর দেওয়া হয়েছে। যদি গাড়িটির নাম্বার ঢাকা মেট্রো ব-১৪-৫৮৭৮ হয় তাহলে গাড়িটির রুট পারমিট ছিল না। এছাড়া গাড়িটির ২০১৪ সাল পর্যন্ত ফিটনেস ছিল ও রোড ট্যাক্স ছিল ২০১৫ সাল পর্যন্ত।

সাভার হাইওয়ে থানার উপ-পরিদর্শক গোলাম মোস্তফা বলেন, দুর্ঘটনার জন্য সেইফ লাইন পরিবহনের বাসটিই দায়ী। আমরা সড়কের একটি ভিডিও ফুটেজ দেখেছি। কীভাবে দুর্ঘটনা ঘটিয়েছে। সেইফ লাইন পরিবহনের বাসটির নাম্বার হচ্ছে ঢাকা মেট্রো ব-১৪-৫৮৭৮। বাসটির কাউকে এখনো পাওয়া যায়নি। এ ঘটনায় একটি মামলাও হয়েছে বাসসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে। এ ঘটনায় দুই বাস ও ট্রাক আটক আছে। নিহতদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে, রোববার (৫ জুন) সকাল ৯টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের বলিয়াপুর এলাকায় সেইফ লাইনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে বিভাজন টপকে পরমাণু শক্তি কমিশনের বাস ও একটি ট্রাককে ধাক্কা দেয়। এ ঘটনায় বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের বৈজ্ঞানিক কর্মকর্তা আরিফুজ্জামান আরিফ, অন্তঃসত্ত্বা পূজা সরকার, কাউসার রাব্বী ও পরমাণু শক্তি কমিশনের বাসচালক রাজীব হোসেন নিহত হন। এ ঘটনায় আহত আরও ৩০ জন চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা হয়েছে। মামলা নম্বর-১৪।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, জুন ০৬, ২০২২
এসএফ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।