ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চাকরি হারানোর আশঙ্কায় ৪২৯৬ মৎস্য প্রতিনিধি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, জুন ৬, ২০২২
চাকরি হারানোর আশঙ্কায় ৪২৯৬ মৎস্য প্রতিনিধি 

ঢাকা: চাকরি হারানোর আশঙ্কায় রয়েছেন সাড়ে ৪ হাজার স্থানীয় মৎস্য প্রতিনিধি(এলইএএফ)। এ লক্ষ্যে ৪ দফা দাবি জানিয়ে মানববন্ধন ও অনশন কর্মসূচি পালন করেছেন তারা।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ লিফ ঐক্য কল্যাণ পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি রফিকুল ইসলাম বেলাল। সভা পরিচালনা করেন লিফ-এর  সাংগঠনিক সম্পাদক মো. আব্দুস সালাম, সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান ও অন্যান্য কর্মীরা।  

সভাপতি বলেন, প্রযুক্তি নির্ভর মাছ চাষের লক্ষ্য অর্জনের উদ্দ্যেশ্যে ২০০৯ সালে ৪২৯৬ জন লিফ নিয়োগ করে মৎস্য অধিদপ্তর। প্রকল্পের লিফরা অতি সামান্য বেতনে সেই সময় থেকে কাজ করে আসছেন। বর্তমানে বাংলাদেশ মাছ চাষে বিশ্বে দ্বিতীয়। যা মাঠ পর্যায়ের এই লিফদের অবদান। কিন্তু দুঃখের বিষয় আমরা অতি সামান্য বেতন-ভাতা দিয়ে মানবেতর জীবন-যাপন করছি। আসছে ৩০ জুন প্রকল্পের মেয়াদ শেষ হবে। আমরা চাকুরি হারানোর আশঙ্কায় আছি।  

মানববন্ধনে ৪ দফা দাবি পেশ করে লিফ সদস্যরা। দাবিগুলো হচ্ছে-

• মৎস্য অধিদপ্তরের ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্পের কার্যক্রম চলমান রাখাসহ স্থানীয় মৎস্য সম্প্রসারণ প্রতিনিধিদের (লিফ) চাকরি স্থায়ী করণের ব্যবস্থা গ্রহণ করতে হবে 
•ইউনিয়ন পর্যায়ে সম্প্রসারণ পদ সৃষ্টি করে ইউনিয়ন পর্যায়ে সকল লিফদের পদায়ন 
•অত্র প্রকল্পের লিফদের বাতিল না করে তাদের পুনর্বহাল করতে হবে 
•সরকারি সকল প্রকার সুযোগ-সুবিধা দিতে হবে।  

এ সময় বক্তারা দাবি না আদায় হওয়া পর্যন্ত আন্দোলন ও অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।  

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, জুন ৬, ২০২২
এমকে/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।