ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

বিমানবন্দরে ৩৫ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, জুন ৬, ২০২২
বিমানবন্দরে ৩৫ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক

ঢাকা: ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিভিন্ন ধরনের মুদ্রাসহ মো. ইয়াছিন মিয়া নামে এক যাত্রীকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

সোমবার (০৬ জুন) বিকেলে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপ-পরিচালক আহমেদুর রেজা চৌধুরী বাংলানিউজকে জানান, আটক ইয়াছিন মিয়া বিমান বাংলাদেশ এয়ার লাইনসের বিজি-৩৫১ নম্বর ফ্লাইটে করে ঢাকা থেকে শারজাহ (সংযুক্ত আরব আমিরাত) যাচ্ছিলেন।

রোববার রাত ৯টার দিকে ইমিগ্রেশন শেষে যাত্রী ইয়াছিন মিয়া প্লেনে ওঠার সময় ৫ নম্বর বোডিং ব্রিজের কাছ থেকে তাকে বিপুল পরিমাণ মুদ্রাসহ  আটক করা হয়।

তিনি জানান, ইয়াছিনকে তল্লাশী করে ১ হাজার ৬৫০ গ্রেট ব্রিটেন পাউন্ড, ২ হাজার বাহরাইন দিনার, ৪০০ মার্কিন ডলার, ৬ হাজার ৩০০ ওমান রিয়াল, ৪০ হাজার সৌদি রিয়াল, ১০০ কুয়েতি দিনার, ৩ হাজার ৩৭৫ আরব আমিরাতের দিরহাম এবং ৫৯ হাজার ৬৪০ বাংলাদেশি টাকা জব্দ করা হয়। যার বাংলাদেশি টাকায় মোট মূল্য দাঁড়ায় ৩৪ লাখ ৯৮ হাজার ২ টাকা ।  

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্ত যাত্রী জানিয়েছেন, তিনি নিয়মিত বৈদেশিক মুদ্রা পাচার করে আসছিলেন। মুদ্রা পাচার সিন্ডিকেটের সঙ্গে জড়িত থাকার বিষয়টি তিনি স্বীকার করেছেন। জিজ্ঞাসাবাদে ইয়াছিন মিয়া মাসে ৪৫ বার দুবাই-বাংলাদেশ যাতায়াত করার কথাও জানান। তার সঙ্গে থাকা ইউনাইটেড আরব আমিরাতের রেসিডেন্ট আইডেন্টিটি কার্ড পাওয়া যায়।

এ বিষয়ে বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বেলেও জানান আহমেদুর রেজা চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জুন ০৬, ২০২২
এসজেএ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।