ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঠাকুরগাঁওয়ে মরা গরু জবাই করে মাংস বিক্রি, ২ জনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জুন ৬, ২০২২
ঠাকুরগাঁওয়ে মরা গরু জবাই করে মাংস বিক্রি, ২ জনের কারাদণ্ড

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে মরা মুরগি ও মরা ছাগলের মাংস বিক্রির ঘটনার ১ মাস যেতে না যেতেই এবার মরা গরু জবাই করে মাংস বিক্রির সময় দুজনকে আটক করে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৫ জুন) রাত সাড়ে ১১টায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও বালিয়াডাঙ্গীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) যোবায়ের হোসেন এ রায় দিয়েছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের শাহাপাড়া গ্রামের সলিম উদ্দীনের ছেলে রমজান আলী (৪৫) ও বিশ্রামপুর গ্রামের আব্দুল আলীর ছেলে পয়জার আলী (৩৮)।

সহযোগী স্যানেটারি ইন্সপেক্টর আব্দুল গফুর জানান, ঠাকুরগাঁও সদরের মটরা হাটে একটি মরা গরু জবাই করে বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের কাঁচকালী বাজারে এনে মাংস বিক্রির চেষ্টা করা হয়। এ খবর স্থানীয় ইউএনও মোবাইলে জানালে ঘটনাস্থলে পুলিশসহ গিয়ে দুজনকে আটক করা হয়েছে। এসময় মোস্তফা নামে আরও একজন পালিয়ে গেছেন। তিনি ওই গরুর মালিক ছিলেন বলে জানা গেছে। গভীর রাতে গরুটিকে ইজিবাইকে করে নিয়ে এসে কেটে বিক্রির চেষ্টা করছিলেন তারা।

সোমবার (৬ জুন) দুপুরে ঘটনার সত্যতা নিশ্চিত করে ভ্রাম্যমাণ আদালতের বিচারক যোবায়ের হোসেন বলেন, জবাই করার পর গরুটি ইজিবাইকে নিয়ে এসে মাংস বিক্রির চেষ্টা করা হচ্ছিল। এসময় পুলিশ সদস্যদের সহযোগিতায় দুজনকে আটক করা হয়। পরে তারা নিজেদের দোষ স্বীকার করলে তাদের ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল আনাম বলেন, সোমবার দুপুরে আদালতের মাধ্যমে দণ্ডপ্রাপ্ত দুজনকে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে গত ২০ মে মরা ছাগল জবাই করে মাংস বিক্রির দায়ের নজরুল ইসলাম (৪৮) ওরফে ইদু নামে এক কসাইকে জেলে পাঠানো হয়। আর গত ১০ মে মরা মুরগির মাংস রান্না করে বিক্রির দায়ে হোটেল মালিক সেলিম উদ্দীনকে ৫ হাজার টাকা ও মাংস বিক্রেতা আব্দুলকে ১০ হাজার জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, জুন ০৬, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।