ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেঘ-বৃষ্টির কুমিল্লায় ভোট উৎসবের প্রস্তুতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, জুন ১৪, ২০২২
মেঘ-বৃষ্টির কুমিল্লায় ভোট উৎসবের প্রস্তুতি

কুমিল্লা: মঙ্গলবার (১৪ জুন) দুপুর। ঘন মেঘে ঢাকা কুমিল্লার আকাশ।

রাতভর বৃষ্টিতে কুমিল্লা স্টেডিয়ামে জমেছে কাদা। স্টেডিয়ামের এক পাশে চেয়ার সাজানো। এরই মাঝে পুলিশ ও আনসার সদস্যরা দল বেঁধে স্টেডিয়ামে ঢুকছেন। কেউ চেয়ারে বসে খাবার খাচ্ছেন। কেউ হাতে করে খাবারের প্যাকেট নিয়ে যাচ্ছেন। মেঘ-বৃষ্টি নয়, মাথায় চিন্তা আগামীকাল বুধবার (১৫ জুন) কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন সুষ্ঠু করতে অবদান রাখা চাই।

এদিকে কুমিল্লা পুলিশ লাইন স্কুল মাঠে গিয়ে দেখা যায় সারি সারি গাড়ি। বিভিন্ন জেলা থেকে আসা পুলিশ সদস্যরা তাদের গাড়ি পার্কিং করেছেন স্কুল মাঠে।

কুমিল্লা জিলা স্কুল প্রাঙ্গণ থেকে নির্বাচনের সরঞ্জাম পৌঁছে দেওয়ার কাজ শুরু হয় মঙ্গলবার সকালে। এদিন দুপুরে সরেজমিন গিয়ে দেখা যায়, কেন্দ্রে দায়িত্বরতদের কাছে মালামাল বুঝিয়ে দিচ্ছেন নির্বাচন কমিশনের লোকজন। আলাদা আলাদা ওয়ার্ড ভাগ করে তাদের কাছে মালামাল বুঝিয়ে দেওয়া হয়। আনসার সদস্যরা গাড়িতে করে সেসব মালামাল নিয়ে যান কেন্দ্রের দিকে। কুমিল্লা জিলা স্কুল প্রাঙ্গণকেও ঢেকে দেওয়া হয় নিরাপত্তার চাদরে।

এদিকে, মঙ্গলবার সকালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্দেশ্যে ব্রিফিং করেন কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ। তিনি জানান, কুমিল্লা সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে আইনশৃঙ্খলা বাহিনীর তিন হাজার ৬০৮ জন সদস্য মোতায়েন থাকবেন। সেই সঙ্গে থাকবে ১০৫টি মোবাইল টিম, ১২ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ৩০টি টিম। নগরীর ৭৫টি পয়েন্টে চেকপোস্ট বসানো হবে। মাঠে কাজ করবেন অর্ধশতাধিক ম্যাজিস্ট্রেট।

বুধবার (১৫ জুন) সকাল ৮টা থেকে শুরু হবে কুসিক নির্বাচনের ভোটগ্রহণ। কুমিল্লা সিটিতে মোট ভোটার দুই লাখ ২৯ হাজার ৯২০ জন। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে। নির্বাচন উপলক্ষে বুধবার সাধারণ ছুটি থাকবে কুমিল্লা সিটি করপোরেশন এলাকায়। নির্বাচনের ভোটগ্রহণের কারণে জনশুমারির কাজ শুরু হবে একদিন পর ১৬জুন থেকে।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জুন ১৪, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।