ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বানভাসিদের সহায়তায় টাকা সংগ্রহ করছেন বীর মুক্তিযোদ্ধারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, জুন ২২, ২০২২
বানভাসিদের সহায়তায় টাকা সংগ্রহ করছেন বীর মুক্তিযোদ্ধারা

পঞ্চগড়: সিলেটের সুনামগঞ্জ, হবিগঞ্জ, নেত্রকোনাসহ উত্তরাঞ্চলে ভয়াবহ বন্যায় ঘর-বাড়ি ডুবে যাওয়া বানভাসিদের জন্য এবার মাঠে নেমেছেন বীর মুক্তিযোদ্ধারা। একবেলা দু'মুঠো খাবারসহ আর্থিক সহায়তা করতে মানুষের দ্বারে দ্বারে গিয়ে টাকা সংগ্রহ করছেন পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার একদল বীর মুক্তিযোদ্ধা।

মঙ্গলবার (২১ জুন) দুপুরে উপজেলার তেঁতুলিয়া চৌরাস্তা বাজারের তেঁতুল তলা থেকে তাদের কার্যক্রম শুরু হয়।

এ সময় উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী মাহাবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা হাসান আলী মিয়া ও বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী অর্থ সংগ্রহ শুরু করেন। এছাড়া কার্যক্রমে উপস্থিত থেকে তাদের সহায়তা করেন মুক্তিযোদ্ধার সন্তান কমান্ডের খন্দকার সামসুদ্দোহা নাহিদ, সামজ্জোহা নিয়াজিদ, আবু সাঈদ প্রমুখ।

বীর মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা নিজেদের কাছ থেকে অর্থ সংগ্রহের পাশাপাশি প্রচার-মাইকিংয়ের মাধ্যমে মানুষের কাছে অর্থ সহযোগিতা চান। হাটবাজার, দোকান, সুশীল নাগরিক সমাজ, ব্যবসায়ীসহ সবার কাছে আহবান করেন বন্যার্তদের পাশে দাঁড়াতে। অর্থ সংগ্রহ হয়ে গেলে এগুলো বন্যা দুর্গত মানুষদের কাছে পৌছে দেওয়া হবে বলে জানান তারা।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী মাহাবুর রহমান বাংলানিউজকে বলেন, বানভাসি মানুষদের সহায়তা করতে আমাদের দিক থেকে যতটুকু সম্ভব চেষ্টা করছি। বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের কষ্ট আমাদের আর সহ্য হচ্ছে না। তাই নিজেদের চেষ্টাসহ চাই আমাদের এ ছোট উপজেলা থেকে যে যাই পারবে তা দিয়েই বানভাসিদের সহায়তা করুক।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, জুন ২২, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।