ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুনামগঞ্জে বন্যা

উৎকণ্ঠায় প্রবাসীরা, মোবাইল চার্জ দিতে উদগ্রীব স্বজনরা  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, জুন ২২, ২০২২
উৎকণ্ঠায় প্রবাসীরা, মোবাইল চার্জ দিতে উদগ্রীব স্বজনরা   মোবাইল ফোন চার্জ দেওয়া হচ্ছে।

সুনামগঞ্জ: সুনামগঞ্জ জেলা ও হাওরের পাশাপাশি প্রবাসী অধ্যুষিত এলাকায় অনেকের আত্মীয়-স্বজন যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে বসবাস করেন।  

গত বৃহস্পতিবার (১৬ জুন) রাত থেকে সারাদেশের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার পর থেকে কেউ কারো সঙ্গে যোগাযোগ করতে পারেন নি।

ছিল না বিদ্যুৎ ও মোবাইল ফোন নেটওয়ার্ক। গতকাল মঙ্গলবার কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হলেও সব জায়গায় এখনও বিদুৎ সরবরাহ স্বাভাবিক হয়নি। কিছু এলাকায় বিদুৎ চালু হলেও আসা যাওয়ার মধ্যে রয়েছে। কেউ কেউ আবার ঘণ্টা হিসেবে বেশি টাকা দিয়ে জেনারেটরের মাধ্যমে মোবাইল ফোন চার্জ দিয়ে স্বজনদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছেন।  
 
আবার যে সব এলাকায় বিদ্যুৎ এসেছে ওই সব এলাকায় মোবাইল চার্জ দেওয়ার জন্য হুমড়ি খেয়ে পড়ছেন লোকজন। যারা ফোনে চার্জ দিতে পারছেন তারা মনে করছেন যে হাতে আকাশের চাঁদ পেয়েছেন।  

অনেক প্রবাসী স্বজনরা তাদের দেশে থাকা আত্মীয়দের খোঁজ নিতে চেয়ে মোবাইল ফোন বন্ধ থাকায় যোগাযোগ করতে পারছেন না।  
শহরের তেঘরিয়া এলাকার বাসিন্দা আবজাল মিয়া বলেন, আমি কারো সঙ্গে যোগাযোগ করতে পারছি না। নেটওয়ার্ক নাই। সঙ্গে ফোনে চার্জও নেই৷ শুনেছি শহরের পুরাতন বাস স্টেশন এলাকায় বিদ্যুৎ আসছে ওখানে যদি সুযোগ পাই তাহলে মোবাইলটা চার্জ দিয়ে নেব।

এদিকে পুরাতন বাস স্টেশন এলাকায় ফোন চার্জ দিতে শত শত মানুষ ভিড় করছেন। যে কোনো উপায়ে চার্জ দিতে মরিয়া মানুষ। মাল্টি প্লাগের পয়েন্ট একটিও খালি নাই।  

সুনামগঞ্জ শহরের ষোলঘরের বাসিন্দা যুক্তরাজ্য'র লুঠন শহরে বসবাসকারী প্রবাসী মাহমুদুর রহমান তারেক ফোনে বাংলানিউজকে জানান, দেশে কারো সঙ্গে এখনও পর্যন্ত যোগাযোগ করতে পারি নাই। মোবাইল ফোন বন্ধ পাচ্ছি। আশপাশের কারো ফোনেও কল ঢুকছে না। আমার ভাই বোন সবাই দেশে আছেন। কিভাবে যোগাযোগ করবও কিছুই বুঝতে পারছি না।  
 
আরেক প্রবাসী নর্থ লন্ডনের বসবাসকারী ফয়সাল আহমদ জানান, আমি অনেক স্বজনদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি কিন্তু কাউকে পাচ্ছি না। সিলেটে দু একজনকে পেয়েছি তাও নেটওয়ার্ক অনেক ঝামেলা করছে। স্বজনদের সঙ্গে যোগাযোগ হলে অনেক শান্তি পেতাম।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জুন ২২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।