ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা আক্রান্ত সন্দেহে ৮ রোগী ঢামেকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, জুন ২৩, ২০২২
করোনা আক্রান্ত সন্দেহে ৮ রোগী ঢামেকে

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন ভবনে একদিনে করোনা সন্দেহে (সাসপেক্ট) ৮জন রোগী ভর্তি হয়েছে। তাদেরকে হাসপাতালের নতুন ভবনের করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে।

হাসপাতালের নতুন ভবন এ কিছুদিন আগেও করোনা ইউনিটে মাত্র দুইজন পজিটিভ রোগী ভর্তি ছিল।  

স্বাস্থ্য বিভাগ বলছে,দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এখন বাড়ছে।  

বুধবার বিকালে হাসপাতালে উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আশরাফুল আলম এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ঢামেক হাসপাতালে বুধবার করোনা সন্দেহ (সাসপেক্ট) ও করোনাসহ মোট রোগীর সংখ্যা ২৫জন। এদের মধ্যে ১৬ জন হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ও ৯ জন বার্ন ইউনিটে (করোনা সার্জারি) ভর্তি আছে।  

দেশে প্রথম দিকে করোনা রোগীর সংখ্যা বাড়ার কারণে ঢামেক হাসপাতালের ১০ তলা নতুন ভবনে করোনা ইউনিটের পাশাপাশি বার্ন ইউনিটে শিশু, গাইনি ও সার্জারি করোনা রোগীদের সেখানে আলাদা চিকিৎসা দেওয়া শুরু করে। যেটা বর্তমানে এখনও চলমান আছে। সেখানে ভর্তি আছেন ৯ জন করোনা রোগী।

বার্ন ইউনিটের ওয়ার্ড মাস্টার বাবুল জানান, সেখানে বর্তমানে সর্বমোট ৯ জন রোগী করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছে। এদের মধ্যে দুইজন রোগী আইসিইউতে চিকিৎসা নিচ্ছে।

এদিকে নতুন ভবনের ওয়ার্ড মাস্টার রিয়াজ জানান, হাসপাতালের নতুন ভবনে ৯০২ ওয়ার্ডে করোনা ইউনিটে করোনা সাসপেক্ট ও করোনাসহ ১৬ জন রোগী ভর্তি আছে। এদের মধ্যে চারজন রোগী করোনায় আক্রান্ত।  

তিনি আরও বলেন, অনেকদিন পরে একদিনে করোনা সাসপেক্ট ৮জন রোগী ভর্তি হয়েছে। কিছুদিন আগেও হাসপাতালে মাত্র ২ জন করোনা আক্রান্ত রোগী ছিল।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, জুন ২৩, ২০২২
এজেডএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।