ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

পদ্মা সেতু দেখতে মাওয়া প্রান্তে উৎসুক জনতার ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, জুন ২৫, ২০২২
পদ্মা সেতু দেখতে মাওয়া প্রান্তে উৎসুক জনতার ভিড়

ঢাকা : সকাল থেকেই পদ্মা পাড়ে সেতু উদ্বোধন দেখতে হাজারো মানুষের ভিড় লেগেছিল। বিকেল গড়িয়ে সন্ধ্যা নামছে, ভিড় কমছে না।

স্বপ্নের পদ্মা সেতু দেখতে মাওয়া প্রান্তে ভিড় করে আছেন উৎসুক জনতা। তাদের মধ্যে আছেন তরুণ-তরুণীসহ সব বয়সের মানুষ। কাছে যেতে না পারলেও নয়নভরে একবার খরস্রোতার বুক চিড়ে গড়ে ওঠা স্বপ্ন সাঁকোটিকে দেখতে ভিড় জমিয়েছেন তারা।

শনিবার (২৩ জুন) বিকেলেও দর্শনার্থীরা আসেন পদ্মা সেতুর মাওয়া প্রান্তে। বিকেল ৪টার পর থেকে পদ্মা সেতুর টোল চত্বর ঘুরে হাজারো দর্শনার্থী দেখা যায়।

কেউ এসেছেন গাড়ি নিয়ে; কেউ অটোরিকশায়; কেউবা মোটরসাইকেলে। অনেকেই আবার পায়ে হেঁটে মাওয়া প্রান্তে এসেছেন স্বপ্নের সেতু দেখতে। তবে উৎসুক এসব মানুষকে এখনই সেতুতে উঠতে দেওয়া হচ্ছে না। এ নিয়ে কিছুটা অসন্তোষের কথাও জানিয়েছেন তারা।

সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন করেন। ঢাকা প্রান্ত থেকে সেতু উদ্বোধনের পর বিকেলের দিকে সাধারণ জনগণ সেতু দেখতে আসতে শুরু করেন। মাওয়া ও আশপাশের এলাকা থেকে তো লোকজন এসেছেনই, গিয়েছেন রাজধানী থেকেও।

মো. আশরাফ আলী নামে এক দর্শনার্থী বলেন, সেতু উদ্বোধন হয়েছে তাই দেখতে আসলাম। কিন্তু সেতুর কাছে যেতেই দিচ্ছে না। আমরা দেখেছি, অনেকেই সেতুতে উঠেছেন। কিন্তু এখন খুব কড়াকড়ি।

আরেক দর্শনার্থী আফরোজা বলেন, সেতুটি কাছ থেকে দেখার খুব ইচ্ছা ছিল। সেজন্যই উদ্বোধনের পর পরিবারের সাথে দেখতে এলাম। কিন্তু সেখানে যাওয়ার কোনো সুযোগ নেই।

মোটরসাইকেল নিয়ে ঢাকা থেকে এসেছিলেন আবু বকর। কাছ থেকেই সেতু দেখার ইচ্ছে তার। কিন্তু অন্যদের মতো তারও সে ইচ্ছা পূরণ হয়নি। তিনি বলেন,

আমরা বন্ধুরা মিলে বাইক নিয়ে প্রথম দিনই আসলাম সেতু দেখতে। ভেবেছিলাম সেতুর ওপরে যাওয়া যাবে। কিন্তু এখানে এসে দেখছি, পুলিশ ও সেনাবাহিনী সেতুর আশপাশে ভিড়তে দিচ্ছে না।

মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধনী ফলক ও বঙ্গবন্ধুর ম্যুরাল-১ উন্মোচনের মধ্য দিয়ে যাত্রা শুরু হলো পদ্মা সেতুর। সরকার প্রধান সেতুটি উদ্বোধন করলেও আজ খুলে দেওয়া হয়নি। সে জন্য অপেক্ষা করতে হবে রোববার (২৬ জুন) সকাল ৬টা পর্যন্ত। তখন থেকেই যানবাহন চলাচল শুরু হবে সেতুতে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ২৫ জুন, ২০২২
এইচএমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।