ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তুলব: মন্ত্রীপরিষদ সচিব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৬ ঘণ্টা, জুন ২৬, ২০২২
২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তুলব: মন্ত্রীপরিষদ সচিব রাজধানীর হাতিরঝিলের এম্ফি থিয়েটার হলের ভাসমান মঞ্চে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান

ঢাকা: ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করেছেন মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।  রাজধানীর হাতিরঝিলের এম্ফি থিয়েটার হলের ভাসমান মঞ্চে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ঢাকা জেলা প্রশাসন ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের যৌথভাবে একটি অনুষ্ঠান আয়োজন করে।

সেখানে অংশ নিয়ে  তিনি এ কথা বলেন।

শনিবার (২৫ জুন) হাতিরঝিলের ভাসমান মঞ্চে  অনুষ্ঠান উদ্বোধন ঘোষণা করে স্বাগত বক্তব্য রাখেন ঢাকা জেলা প্রশাসক শহীদুল ইসলাম।

তিনি বলেন, জাতির পিতা আমাদেরকে স্বাধীনতা দিয়েছেন। তার কন্যা আমাদের পদ্মা সেতু দিয়েছেন। আজ সারাদেশব্যাপী পদ্মাসেতুর উদ্বোধন অনুষ্ঠানের অংশ হিসেবে এই আয়োজন। আপনাদের সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রীপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্যে তিনি বলেন, যদি আমাদের নিষ্ঠা, একাগ্রতা ঠিক থাকে এবং মাননীয় প্রধানমন্ত্রী আমাদের যেভাবে নেতৃত্ব দিয়েছেন, সব সময় যদি দেন ইনশাআল্লাহ আমরা যেকোনো কাজ করতে পারবো। যেভাবে আমরা পদ্মাসেতু করেছি, সেভাবে আমরা অন্য কাজগুলিও করবো। ২০৪১ সালের মধ্যে আমরা বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তুলব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, পদ্মাসেতু আমাদের অহংকার, আমাদের গর্ব। এটি প্রমান করেছে আমাদের আজকে সক্ষমতা তৈরি হয়েছে।

অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে সমবেত নৃত্য পরিবেশনা করেন নৃত্যশিল্পীদের একটি দল। এরপর পদ্মা সেতুর নির্মাণ থেকে শুরু করে সম্পূর্ণ আনুষঙ্গিক তথ্য নিয়ে এক লেজার আলোর মনোরম প্রদর্শনী করা হয়। পরে, একক সঙ্গীত পরিবেশন করেন সঙ্গীতশিল্পী ফরিদা পারভীনসহ খ্যাতিমান শিল্পীরা।

এরপর প্রায় ৭ মিনিটব্যাপী চলে আতশবাজির ঝলকানি।  

৬ দিনব্যাপী এ আয়োজনের অবশিষ্ট ৫ দিন অনুষ্ঠিত হবে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে। সন্ধ্যা ৭টা থেকে শুরু করে রাত ১০টা পর্যন্ত চলবে অনুষ্ঠান। অনুষ্ঠানটি সকলের জন্য উন্মুক্ত।

বাংলাদেশ সময়: ২২০০ ঘন্টা, ২৫ জুন, ২০২২
এমকে/ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।