ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এ যেন সত্যি পদ্মার পাড়, সেতুর রেপ্লিকা দেখতে জনতার ঢল 

মো. জহিরুল ইসলাম, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, জুন ২৬, ২০২২
এ যেন সত্যি পদ্মার পাড়, সেতুর রেপ্লিকা দেখতে জনতার ঢল  পদ্মা সেতুর রেপ্লিকা দেখতে জনতার ঢল। ছবি: বাংলানিউজ

পটুয়াখালী: পদ্মা সেতু উদ্বোধনের আনন্দ ভাগাভাগি করতে শহরের সার্কিট হাউজ পুকুরে বাঁশ কাঠে নির্মিত হয়েছে পদ্মা সেতুর রেপ্লিকা। আর সেই রেপ্লিকা সেতু দেখতে বিকেলে নামে জনতার ঢল।

সেতুর রেপ্লিকা দেখতে আসা দর্শনার্থীদের ভিড় সামলাতে পুলিশ মোতায়েন করেছে স্থানীয় প্রশাসন। এ যেন পদ্মার পাড়ে দাঁড়িয়ে পদ্মা সেতু দেখার থেকে কম আনন্দের নয়। দুধের স্বাদ যেন ঘোলে মেটানের মত।

সাধ থাকলেও সাধ্য না থাকায়, অনেকে পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানে যেতে পারেননি। এছাড়াও অনেকের কর্মব্যস্ততাসহ নানান কারণে না যেতে পারলেও নিজ ঘরের পাশে পদ্মা সেতু রেপ্লিকা দেখতে ছুটে এসেছেন পরিবার পরিজন নিয়ে।

পটুয়াখালী জেলা প্রশাসনের উদ্যোগে এই সেতু রেপ্লিকা নির্মাণ করা হয়েছে। জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেনের তত্ত্বাবধানে সব কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। এছাড়াও শহরের ঝাউতলায় চলছে তিন দিনের মুক্তি উৎসব। দেশের নামিদামি শিল্পী কলা কৌশলীদের পরিবেশনায় আনন্দ উৎস।  

এই আয়োজনের অংশ হিসেবে ২৬ তারিখ সন্ধ্যায় জনপ্রিয় কণ্ঠশিল্পী ঐশী ও তার দলের অংশগ্রহণের কথা রয়েছে।

সরকারি ঘোষণা মোতাবেক সব জেলায় একযোগে উৎসব অনুষ্ঠানের ধারাবাহিকতায় ২৫ জুন সকালে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্যে দিয়ে আনন্দ উৎসবে অংশ নেয় হাজার হাজার জনতা।

এদিকে পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানে পটুয়াখালী থেকে ৮টি ডাবল ডেকার বিলাসবহুল লঞ্চে ২০ হাজার নেতাকর্মী যোগ দিয়েছেন। তারাও নিরাপদে রাতে পটুয়াখালী এসে পৌঁছেছেন।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, জুন ২৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।