ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

বন্যার্তদের সাড়ে ৬ কোটি টাকার ত্রাণ দিয়েছে আস-সুন্নাহ ফাউন্ডেশন 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, জুন ২৮, ২০২২
বন্যার্তদের সাড়ে ৬ কোটি টাকার ত্রাণ দিয়েছে আস-সুন্নাহ ফাউন্ডেশন 

ঢাকা: সারাদেশে বন্যার্তদের জন্য প্রায় সাড়ে ৬ কোটি টাকার ত্রাণ বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন আস-সুন্নাহ ফাউন্ডেশন।

জানা গেছে, কুড়িগ্রাম, নেত্রকোনা, গাইবান্ধা, সিলেটের সুনামগঞ্জ, মৌলভীবাজারসহ বিভিন্ন জেলায় প্রায় আড়াই লাখ মানুষের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, চিড়া, ডাল, তেল, মসলা, লবণ, ছাতু, চিনি, খেজুর, ওষুধসহ নিত্যপ্রয়োজনীয় অন্যান্য সামগ্রী।

আস-সুন্নাহ ফাউন্ডেশন মূলত একটি সরকার নিবন্ধিত সমাজসেবামূলক, অরাজনৈতিক ফাউন্ডেশন। ২০১৭ সালে শায়খ আহমাদুল্লাহ এটি প্রতিষ্ঠা করেন।

শায়খ আহমাদুল্লাহ বলেন, আমরা দল-মত নির্বিশেষে চেষ্টা করেছি গণহারে ত্রাণ দেওয়ার জন্য। এই কার্যক্রমে আমাদের স্বেচ্ছাসেবী ভাইয়েরা অক্লান্ত পরিশ্রম করেছেন। যারা অনুদান দিয়েছেন ও বিভিন্নভাবে সহায়তা করেছেন, তাদের আল্লাহ্ কবুল করুন।

জানা গেছে, প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্ন ধরণের সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে সংগঠনটি জড়িত। এরমধ্যে দ্বিনী শিক্ষার পাশাপাশি স্বাবলম্বীকরণ প্রকল্পসহ একাধিক প্রকল্প চলমান রয়েছে।

স্বাবলম্বীকরণ প্রকল্পের আওতায় আস-সুন্নাহ ফাউন্ডেশন এ পর্যন্ত ৫০ জন পুরুষকে প্রশিক্ষণ শেষে ভ্যান ও নগদ অর্থ বিতরণ করেছে এবং ১০২জন নারীকে ব্লক-বাটিকের প্রশিক্ষণ দেওয়ার পাশাপাশি এ সম্পর্কিত ৭৫০০ টাকার করে উপকরণ দিয়েছে।  

এছাড়া, ‘সবার জন্য কোরবানি’ নামক একটি প্রকল্পের আওতায় এখন পর্যন্ত দেশের ৫১টি জেলায় ৬৭৬টি গরু ও ১৬ হাজার ৪৯৭টি ছাগল কুরবানি করে গরিব মানুষদের মধ্যে বিতরণ করা হয়েছে।

ভবিষ্যতেও বন্যার্তদের পুনর্বাসন, সমাজসেবা ও সহায়তামূলক বিভিন্ন কর্মকাণ্ড অব্যাহত থাকবে বলে সংগঠনটির দায়িত্বশীলরা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, ২৮ জুন ২০২২
এমকে/এসএ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।