ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পদ্মা সেতু: ভাঙ্গার বগাইলে টোলপ্লাজায় টোল আদায় শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, জুলাই ১, ২০২২
পদ্মা সেতু: ভাঙ্গার বগাইলে টোলপ্লাজায় টোল আদায় শুরু

ফরিদপুর: পদ্মা সেতু সংযোগের এক্সপ্রেসওয়ে সড়কের ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার বগাইল টোলপ্লাজায় শুরু হয়েছে টোল আদায়।

তবে টোল আদায়ের কাউন্টার সংখ্যা কম থাকায় চলাচলরত গাড়ির যাত্রী ও চালকরা দুর্ভোগে পড়েন।

একসময়ে যানজটে আটকে অতিষ্ট গাড়িচালক ও যাত্রীদের সঙ্গে টোল আদায়কারী কর্মীদের বাক্য বিনিময় চরমে পৌঁছে। এতে সেখানে শুরুতেই অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। পরে পুলিশ হস্তক্ষেপ করে এবং যানজট কমাতে টোল আদায়কারী কাউন্টার বাড়ানো হয়।

ভাঙ্গার বগাইল টোলপ্লাজার ইনচার্জ ফারুক হোসেন বলেন, সেখানে টোল আদায়ের ১০টি কাউন্টার রয়েছে। তবে প্রথমদিনে গতকাল বৃহস্পতিবার রাত ১২টার পর পদ্মা সেতু হয়ে ভাঙ্গা ফ্লাইওভারমুখী পয়েন্টে তিনটি কাউন্টার দিয়ে এবং বিপরীত দিকে পদ্মা সেতু অভিমুখী সড়কের একটি কাউন্টার দিয়ে টোল আদায় শুরু করেন।  

যাত্রী ও চালকেরা জানান, টোল আদায়ে ধীরগতির কারণে সেখানে রাতেই দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ঘণ্টার পর ঘণ্টা তারা টোলপ্লাজার সামনে যানজটে আটকে থাকেন। সকাল নাগাদ যাত্রীরা ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং টোল আদায়কারীদের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন। পরে যানবাহনের চাপের মুখে টোল আদায়ের কাউন্টার সংখ্যা বাড়ানো হয়।

গাড়ির চালক ও যাত্রীরা টোল আদায়ে চরম ধীরগতির অভিযোগ করেন। এভাবে চললে ঈদের আগে পরিস্থিতি আরও নাজুক হবে বলে তারা আশঙ্কা করেন।

ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হামিদউদ্দিন বলেন, পদ্মা সেতু হয়ে আউটের জন্য তিনটি এবং সেতুতে ইনের জন্য একটি কাউন্টার চালু করা হয় বৃহস্পতিবার রাত ১২টা থেকে। এতে সেখানে প্রচণ্ড যানজটের সৃষ্টি হয়। এ অবস্থায় আজ শুক্রবার সকাল ১০টার দিকে সেখানে গাড়িচালক ও যাত্রীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। এসময় তাদের সঙ্গে উত্তপ্ত বাদানুবাদ হলে ১১টার দিকে কাউন্টার সংখ্যা বাড়ানো হয়। এখন সাতটি কাউন্টার দিয়ে টোল আদায় করা হচ্ছে।

প্রসঙ্গত, আজ ১ জুলাই থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়ে মহাসড়কে টোল আদায় শুরু করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জুলাই ০১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।