ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা মোকাবিলায় তৎপর রাঙামাটি জেলা প্রশাসন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, জুলাই ১, ২০২২
করোনা মোকাবিলায় তৎপর রাঙামাটি জেলা প্রশাসন

রাঙামাটি: দেশে বর্তমানে করোনার চতুর্থ ঢেউ শুরু হয়েছে। বাড়ছে নতুন করে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা।

প্রতিদিন দেশে কোনো না কোনো অঞ্চলে করোনায় আক্রান্ত হয়ে মারা যাচ্ছে মানুষ।

তাই সরকারের পক্ষ থেকে জনগণকে বুস্টার নিতে উৎসাহ দেওয়া হচ্ছে। শিশুদেরও টিকার আওতায় আনার জন্য সবরকম চেষ্টা চালানো হচ্ছে। এজন্য প্রচার-প্রচারণা এবং সচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনা করা হচ্ছে।

সরকারি নির্দেশনা মেনে রাঙামাটি জেলা প্রশাসন জেলায় করোনা প্রতিরোধ করতে প্রতিদিন সাধারণ মানুষকে করোনা থেকে বাঁচতে মাস্ক পড়তে সচেতন করে তুলছে। বিনামূল্যে বিতরণ করা হচ্ছে মাস্ক।

জেলা প্রশাসন সূত্রে জানানো হয়- প্রতিদিন জেলার হাট-বাজার, ব্যস্ত এলাকা, বাস টার্মিনাল, লঞ্চঘাট এলাকায় পথচারীদের মাঝে যাদের মুখে মাস্ক নেই তাদের বিনামূল্যে মাস্ক বিতরণ করা হচ্ছে। সচেতনতা বাড়ানো হচ্ছে এবং করোনার ভয়াবহতা সম্পর্কে অবহিত করা হচ্ছে।
রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মিজানুর রহমান বলেন, করোনা মোকাবিলায় শুরু থেকে জেলা প্রশাসন তৎপর ছিল। রাঙামাটি স্বাস্থ্য বিভাগকে নিয়ে জেলা প্রশাসন কাজ করছে। ফলে অতীতে করোনায় আক্রান্ত হয়ে রাঙামাটিতে মৃত্যু দেশের অন্যান্য অঞ্চলের চেয়ে অনেক কম হয়েছে।

তিনি আরও বলেন, আমরা এইবারও করোনার চতুর্থ ঢেউয়ের শুরু থেকে তৎপর রয়েছি। পরিকল্পনা নিয়ে কাজ করছি। করোনা মোকাবিলায় সরকারি যেসব সিদ্ধান্ত নিচ্ছে সেইসব সিদ্ধান্ত বাস্তবায়নে কাজ করে যাচ্ছি।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, জুলাই ০১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।