ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাবতলীতে পশু বিক্রির অপেক্ষায় ব্যবসায়ীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
গাবতলীতে পশু বিক্রির অপেক্ষায় ব্যবসায়ীরা ছবি: জিএম মুজিবুর

গাবতলী থেকে: রাজধানীর স্থায়ী গাবতলী পশুর হাটে গরু আসা শুরু হয়েছে৷ গরু আসলেও এখনো আসছেন না ক্রেতারা। কিছু কিছু ক্রেতা আসলেও গরুর দাম জিজ্ঞেস করে চলে যাচ্ছেন।

সরেজমিনে সোমবার (৪ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত গাবতলী পশুর হাট ঘুরে এমন চিত্র দেখা যায়। এ সময় দেখা যায়, পশু হাটের এখনো অর্ধেক জায়গা ফাঁকা। এখনো গরু আসছে। গাবতলী হাটে ছোট ও মাঝারি গরুর তুলনায় বড় গরু বেশি এসেছে।

কথা হলে বেপারীরা বলেন, ক্রেতা খুব কম আসছেন। বিক্রির অপেক্ষায় আছি। বৃহস্পতিবার-শুক্রবার থেকে পুরোদমে বেচাকেনা শুরু হবে হাটে।

কুষ্টিয়া থেকে রোববার রাতে ৩টি মাঝারি গরু নিয়ে হাটে এসেছেন সাগর। তিনি বলেন, গরুগুলো আমার পালা। হাটে তেমন ক্রেতা নেই। যারা আসছেন- গরু দেখে ও দাম শুনে চলে যাচ্ছেন। খুব কম ক্রেতাই গরুর দাম করছেন।

সাগর আরও বলেন, এবার মাঝারি গরুর দাম বেশি যাবে। কারণ গরুর খাদ্যের দাম প্রায় দ্বিগুণ হয়েছে। গতবার যে ভুষির বস্তা কিনেছি ১৬'শ টাকায় এবার কিনছি ৩ হাজার ২'শ টাকায়।

রোববার রাতে চুয়াডাঙ্গা থেকে ১৬ গরু এনেছেন জিয়ারুল। তিনি বলেন, এবার মাঝারি ও ছোট গরুর দাম বেশি হবে। যেসব মাঝারি গরু গতবার ৬০ থেকে ৭০ হাজার টাকায় বিক্রি হয়েছে। সেই ধরনের গরু এবার ৮০ থেকে ৯০ হাজার টাকায় বিক্রি হবে। দাম বেশির একটাই কারণ, গো-খাদ্যের দাম অর্ধেকেরও বেশি বেড়েছে।

তিনি আরও বলেন, এখন হাটে ক্রেতার সংখ্যা খুব কম। আশা করছি বৃহস্পতিবার-শুক্রবার ক্রেতারা আসবেন। ১৬ টি গরুর দাম আছে ২৫ লাখ টাকা। ২০ লাখ টাকা দাম পেলে বিক্রি করে বাড়ি চলে যাব।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
এমএমআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ