ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টঙ্গীতে রেলপথ অবরোধ, দেড় ঘণ্টা বন্ধ ছিল ট্রেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
টঙ্গীতে রেলপথ অবরোধ, দেড় ঘণ্টা বন্ধ  ছিল ট্রেন

গাজীপুর: রেলওয়ের অনিয়মিত শ্রমিক ছাঁটাই ও আউট সোর্সিং প্রথায় শ্রমিক নিয়োগ না করার দাবিতে ধীরাশ্রম ও টঙ্গীতে রেলপথ অবরোধ করে বিক্ষোভ করেছে রেলওয়ে কর্মীরা। পরে ঢাকার সঙ্গে সারাদেশে ট্রেন চলাচল দেড় ঘণ্ট বন্ধ থাকে।

সোমবার (৪ জুলাই) দুপুরে রেলওয়ে কর্মীরা রেলপথ অবরোধ ও বিক্ষোভ করে। পরে রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে আন্দোলন থেকে সরে গেলে ট্রেন চলাচল শুরু হয়।

টঙ্গী রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুর রাকিব বাংলানিউজকে জানান, অনিয়মিত রেলওয়ে শ্রমিকদের ছাঁটাই না করে ও ঠিকাদারের মাধ্যমে আউটসোসিং জনবল নিয়োগের প্রতিবাদে মানববন্ধন করে রেলওয়ের অনিয়মিত কর্মীরা। এক পর্যায়ে তারা ঢাকা-জয়দেবপুর রেললাইন অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করে। এ সময় বিভিন্ন রূটের ট্রেন ভিন্ন ভিন্ন স্টেশনে যাত্রা বিরতি করে।  এতে ভোগান্তিতে পড়েন হাজার হাজার যাত্রী। একপর্যায়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে তারা আন্দোলন থেকে সরে যায়। পরে দুপুর সাড়ে ১২টা থেকে ট্রেন চলাচল শুরু করে।

জয়দেবপুর রেলওয়ে জংশন পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক (এসআই) শহিদুল্লাহ হিরো জানান, রেলওয়ে আউটসোর্সিং কর্মীদের অবরোধ ও বিক্ষোভের কারণে প্রায় এক ঘণ্টা ঢাকার সঙ্গে ট্রেন চলাচল বন্ধ থাকে। পরে তারা অবরোধ তুলে নিলে দুপুর সাড়ে ১২টা থেকে ট্রেন চলাচল শুরু হয়।

বাংলাদেশ সময়: ১৬০০, জুলাই ০৪, ২০২২
আরএস/এনবি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ