ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ধীরে ধীরে কমছে সাভারের মহাসড়কগুলোর যানজট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, জুলাই ৮, ২০২২
ধীরে ধীরে কমছে সাভারের মহাসড়কগুলোর যানজট

সাভার (ঢাকা): টানা কয়েক ঘণ্টা যানজট শেষে ঈদ যাত্রার দ্বিতীয় দিনে যানজট কিছুটা হ্রাস পেতে শুরু করেছে। তবে এখনো সড়কে মাঝে মধ্যে জটলা বেধে যাচ্ছে বিভিন্ন জেলায় যাওয়া পরিবহনগুলোর।

শুক্রবার (০৮ জুলাই) বিকেল ৩টার দিকে সবশেষ সাভারের বাইপাইল ত্রি-মোড় এলাকায় দেখা গেছে, নবীনগর-চন্দ্রা মহাসড়কে গতকালের মত গাড়ির চাপ নেই। তবে পরিবহনগুলো ধীর গতিতে চলাচল করছে। বাস স্ট্যান্ডগুলোতে যাত্রী থাকলেও পরিবহনের সংখ্যা অনেক কম।

আরও দেখা গেছে, বাইপাইল ত্রি-মোড় এলাকা থেকে ঢাকাগামী লেনে পরিবহণগুলো একটু সময় নিয়ে ছাড়ছে পুলিশ। এছাড়া ঢাকা থেকে বের হওয়া লেন সব সময় সচল রাখা হয়েছে। উত্তরবঙ্গের পরিবহনগুলোর জন্য রাজধানীর প্রবেশ ও বাহিরের জন্য গুরুত্বপূর্ণ মোড় হওয়ায় গাড়ির চাপ রয়েছে।

এদিকে জানা গেছে, ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর থেকে ধামরাই পর্যন্ত ৫ কিলোমিটার সড়কে থেমে থেমে চলছে গাড়ি। এছাড়া টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে একদম যানজট নেই। স্বাভাবিকভাবেই চলাচল করছে পরিবহনগুলো।

ঢাকা উত্তর ট্রাফিক ইনচার্জ (প্রশাসন) আব্দুস সালম বাংলানিউজকে বলেন, সকালেও গাড়ির চাপ অনেক ছিল। দুপুর থেকে অনেক চাপ কমে গেছে। এখন গাড়িগুলো স্বাভাবিকভাবে চলতে পারছে। বিকেলের ভেতর ফাঁকা হতে শুরু করবে সাভারের সড়কগুলো।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২
এসএফ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।